তাহিরপুর প্রতিনিধি

০২ এপ্রিল, ২০১৯ ১৭:২৭

বারুনী মেলায় ছাত্রলীগের পানি ও ওষুধ বিতরণ

সুনামগঞ্জের তাহিরপুরে পণতীর্থ বারুনী মেলায় যাদুকাটা নদী তীরে হাজারো পূণ্যার্থীর মাঝে বিনামূল্যে পানি ও জরুরী ওষুধ বিতরণ করেছে ছাত্রলীগের সদস্যরা।

মঙ্গলবার (২ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক গোলাম রব্বানী’র সৌজন্যে এ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়।

বিতরণ কার্যক্রমে স্থানীয়ভাবে সহযোগীতা করেন তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতা ধীমান চন্দ, মবিনুর মিয়া, রোমান আহমেদ তুষা, পতিক হাসান নবী, মনিরাজ শাহ, আহমাদুল হাসান, মাহফুজুল আলম সৌরভ, আসমাউল, রাসেল সিকদার, মুকাবদির, রাসেল আহমেদ প্রমূখ।

ইতিহাস থেকে জানা যায়, ১৪০০ খ্রীষ্টাব্দের মাঝামাঝি সময়ে মাকে গঙ্গা স্নান করানোর জন্য যোগ সাধনা বলে খ্যাত পৃথিবীর সকল তীর্থের জল যাদুকাটা নদীর প্রবাহমান জলের ধারায় একত্রিত করে মাতৃআজ্ঞা পূরণ করেছিলেন তখনকার লাউড় রাজ্যের সাধক ও সিদ্ধ পূরুষ অদ্বৈত আচার্য্য। তার সাধনা সিদ্ধ ফল বারুনীযোগ নামেও অভিহিত। ওই সময় থেকেই প্রতি বছর মধূকৃষ্ণা ত্রয়োদশী তিথিতে হিন্দুরা এ নদীতে স্নান করাকে গঙ্গা স্নাননের সমতুল্য মনে করেন। প্রতি বছরের মত এবারও মহাবিষ্ণুর অবতার শ্রী অদ্বৈত আচার্যের আবির্ভাব স্থল পণতীর্থ স্মৃতিধামে মঙ্গলবার সকাল ৯টা ৭মিনিট থেকে রাত ১টা ২০ মিনিট পর্যন্ত স্নান যাত্রা মহোৎসব চলবে।

আপনার মন্তব্য

আলোচিত