সুনামগঞ্জ প্রতিনিধি

০৩ এপ্রিল, ২০১৯ ১৮:৪৭

শাল্লায় ফসলরক্ষা বাঁধে ফাটল

কৃষকদের হতাশ না হওয়ার আহবান

সুনামগঞ্জের শাল্লায় টানা তিন দিনের বৃষ্টির ফলে কয়েকটি হাওরের ফসলরক্ষা বাঁধে কিছুটা গর্ত ও ফাটল দেখা দেয়। এনিয়ে কৃষকদের মনে ছিল অজানা এক আতঙ্ক বিরাজ করছে। তবে কৃষকদের মনের অজানা আতঙ্ক দূর করতে ও বোরো ফসল নির্বিগ্নে ঘরে তুলতে সবকটি হাওরের ফসলরক্ষা বাঁধের নজরদারি বাড়িয়েছে সংশ্লিষ্ট বিভাগ।

বৃষ্টির কারণে বাঁধ সমূহের যেন কোনো ধরনের ক্ষতি না হয় সেদিকে অধিক তদারকির সাথে পিআইসিদের বাঁধ এলাকায় সার্বক্ষণিক পাহাড়া দিতে নির্দেশ প্রদান করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সেই সাথে বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ বাঁধ সমূহের মেরামত কাজ দ্রুত সম্পন্ন করতে নির্দেশ দেয়া হয়েছে সংশ্লিষ্ট পিআইসিদের।

জানা যায়, টানা তিনদিনের প্রবল বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ বাঁধ সমূহের খোঁজ-খবর নিতে ইতোমধ্যে উপজেলা সবকটি হাওরের প্রতিটি বাঁধে বাপাউরো’র সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ কর্মতৎপর রয়েছেন। টানা বৃষ্টিতে গোটা কয়েক বাঁধে সামান্য ধস ও ফাটল দেখা দিলেও সংশ্লিষ্টদের মাধ্যমে সেগুলো মেরামত করা হয়েছে।
সুনামগঞ্জের ছায়ার হাওরের কৃষক অশোক চৌধুরী, ভেড়াডহর হাওরের কৃষক আব্দুল খালেক বলেন, টানা বৃষ্টির কারণে আমরা অনেক আতঙ্কিত ছিলাম। এ বৃষ্টিতে পানি উন্নয়ন বোর্ডের লোকজন যেভাবে বাঁধের কাজ করছেন তাতে আমাদের মনে হচ্ছে অকাল বন্যায় আমাদের ফসলের কোনো ক্ষতি হবে না।     

এ ব্যাপারে সুনামগঞ্জ পাওয়ার বিভাগ-২ এর শাখা কর্মকর্তা ও উপ-সহকারি প্রকৌশলী শমশের আলী মন্টু বলেন, টানা বৃষ্টিতে গোটা কয়েক বাঁধে সামান্য ধস ও ফাটল দেখা দিলে সাথে সাথে পিআইসিদের দিয়ে সেগুলো সঠিকভাবে মেরামত করা হয়েছে। আজ (বুধবার) সকাল থেকে সারাদিন এই বৃষ্টিতে বাঁধে কাটিয়েছি। পিআইসিদের দিয়ে বাঁধে কাজ করিয়েছি এবং কৃষকদের হতাশ না হওয়ার জন্য আশ্বস্থ করেছি।

আপনার মন্তব্য

আলোচিত