সিলেটটুডে ডেস্ক

০৩ এপ্রিল, ২০১৯ ২০:১৯

দুই যুগ পর দক্ষিণ সুরমার জৈন্তার খাল দখলমুক্ত

দীর্ঘ দুই যুগ পর দক্ষিণ সুরমার জৈন্তার খাল দখলমুক্ত করেছে সিলেট সিটি করপোরেশন। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী নেতৃত্বে খালের উপর নির্মিত টিন সেডের একটি মার্কেট ও একটি কলোনি বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হয়।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে নগরীর দক্ষিণ সুরমার মুছারগাঁওয়ের মধ্য দিয়ে প্রবাহিত জৈন্তার খালের উপর নির্মিত মার্কেট ও কলোনিতে উচ্ছেদ অভিযান চালায় সিসিক।

সিসিক সূত্রে জানা যায়, দীর্ঘ দুই যুগেরও বেশি সময় থেকে জৈন্তার খাল দখল করে একটি মার্কেট ও কলোনী নির্মাণ করে দখলে নেয় স্থানীয় প্রভাবশালী একটি চক্র। স্থানীয় এলাকাবাসীদের অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।

এর আগে সকাল ১০টা থেকে নগরীর প্রবেশমূখ চন্ডিপুল থেকে হুমায়ুন রশীদ চত্তর পর্যন্ত সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা ও অবৈধ ট্রাকস্ট্যান্ড গুড়িয়ে দেয় সিসিক কর্তৃপক্ষ। এ অভিযান চলে সন্ধ্যা পর্যন্ত। গতদিনের মতো অভিযানে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা ও বেশ ক’টি ট্রাকের বিরুদ্ধে মামলা দায়েরও করা হয়েছে।  

অভিযানে সিসিকের ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ মোহাম্মদ তৌফিক বক্স, মোস্তাক আহমদ, সিসিকের ভারপ্রাপ্ত সচিব নুর আজিজুর রহমান, প্রকৌশলী আলী আকবর সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।  

প্রসঙ্গত, ২ এপ্রিল মঙ্গলবার সকালে সিলেটের দক্ষিণ সুরমা এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ট্রাক স্ট্যান্ড ও স্থাপনা উচ্ছেদে এক সপ্তাহের অভিযানে নামে সিসিক।


আপনার মন্তব্য

আলোচিত