সিলেটটুডে ডেস্ক

০৭ এপ্রিল, ২০১৯ ২৩:০৭

কোন বিদ্যালয়ই জাতীয়করণের বাইরে থাকবে না: প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো, জাকির হোসেন বলেছেন শিক্ষার অগ্রগতির জন্য সরকার সব সময়ই আন্তরিক। দেশে কোন প্রাত্রথমিক বিদ্যালয়ই জাতীয়করণের বাইরে থাকবে না, ক্রমান্নয়ে সবগুলোকেই এ আওতায় আনা হবে।

শুক্রবার রাতে সিলেট সার্কিট হাউজ মিলনায়তনে বাংলাদেশ নব জাতীয় করণকৃত ও বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রিয় নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাত কালে তিনি এ কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নব জাতীয় করণকৃত ও বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির উপদেষ্ঠা তৌফিকুল আলম বাবলু, কেন্দ্রীয় সভাপতি মো কামাল উদ্দিন, শেখ মতিয়ার রহমান, সহসভাপতি আহসান হাবিব,সাংগঠনিক আসাদুজ্জান সুজা, রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি লিটন তালুকদার, চট্রগ্রাম বিভাগীয় সভাপতি আনিসুর রহমান, সিলেট বিভাগীয় সভাপতি খোরশেদ আলম, সাধারন সম্পাদক আব্দৃল মুকিত, সিলেট জেলা সভাপতি জয়নাল আবেদীন, সুনামগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান,দোয়ারাবাজার উপজেলা সভাপতি আব্দুল মোতালিব সাধারন জুলহাস ভূইয়া প্রমুখ।

সংক্ষিপ্ত এ সাক্ষাতে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, ২৬১৯৩টি বিদ্যালয় জাতীয় করণের পর প্রায় ৭০০০ বিদ্যালয় জাতীয়করণ হতে বাদ পড়েছে। এই ৭০০০ বিদ্যালয় জাতীয়করণ ও প্রধান শিক্ষকপদ স্বপদে বহালের দাবি জানান।

প্রতিমন্ত্রী শিক্ষকদের এ দাবীদাওয়া নিয়ে এ মাসেই  প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করার আশ্বাস প্রদান করেন। পরে নেতৃবৃন্দ মন্ত্রীকে একটি সম্মাননা স্মারক প্রদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত