জগন্নাথপুর প্রতিনিধি

০৯ এপ্রিল, ২০১৯ ২৩:০৩

জগন্নাথপুরে সড়ক সংস্কারের দাবিতে ধর্মঘটে পরিবহন শ্রমিকরা

সুনামগঞ্জের জগন্নাথপুরের শিবগঞ্জ-বেগমপুর সড়কে সংস্কারের দাবিতে অটোরিকশা-লেগুনা শ্রমিক সমিতির ডাকে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট চলছে।

মঙ্গলবার সকাল ৬টা থেকে ধর্মঘট শুরু হয়। বুধবার সন্ধ্যা ৬টায় এ কর্মসুচি শেষ হবে। এদিকে পরিবহন ধর্মঘটের কারণে ওই সড়কে কোন ধরনের যানবাহন চলাচল না করায় চরম ভোগান্তির শিকার হয়েছেন জনসাধারণ।

মঙ্গলবার দুপুরে সড়কের পাশে ইছগাঁও পয়েন্টে অটোরিকশা-লেগুনা শ্রমিক সমিতির সভাপতি আব্দুল মুকিতের সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন শ্রমিক নেতা জাহাঙ্গীর মিয়া, নুরুল আমিন, জুয়াবের আহমদ, মজিদ মিয়া, বুরহান, ওলি মিয়া, সেলিম আহমদ, এলাকাবাসীর পক্ষে মাুসম আহদ, আনহার মিয়া, রুকন মিয়া, আবু তাহের, রুনু মিয়া প্রমুখ।

পরিবহন শ্রমিকরা জানান, জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কটি দীর্ঘ ৫ বছর ধরে সংস্কারহীন অবস্থায় পড়ে আছে। গত ৭ থেকে ৮ মাস পূর্বে ওই সড়কের ঘোষগাঁও সেতুর মুখ থেকে স্থানীয় শিবগঞ্জ বাজার এলাকা পর্যন্ত প্রায় ৪ কিলেমিটার পর্যন্ত সড়কে কাজ শুরু হয়। কিন্তুু কাজের নামে সড়ক খুঁেড় খুঁড়ে আর নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে অযতœ, অবহেলায় ফেলে রাখা হয়েছে দীর্ঘদিন ধরে। এছাড়াও পূর্বের সড়ক থেকে অনেক সড়ো করা হয়েছে সড়কটি। একটু বৃষ্টি এলেও সড়কেই আটকে পড়ে যানবাহন। দ্রুত সংস্কারের দাবীতে আমরা পরিবহন ধর্মঘট কর্মসুচি পালন করছি।

ওই সড়কের পরিবহন শ্রমিক নেতা জগন্নাথপুর-হেলিপ্যাড অটোরিকশা, লেগুনা শ্রমিক সমিতির সভাপতি আব্দুল মুকিত বলেন, সংস্কারের নামে গত ৮ থেকে ৯ মাস ধরে সড়কটি অচল করে রাখা হয়েছে। এতে করে যানবাহন চলাফেরায় চরম বিঘ্নিত হচ্ছে। তাই আমরা বাধ্য হয়েই ৪৮ ঘন্টার ধর্মঘট কর্মসুচি পালন করছি। এ সড়ক দিয়ে আমাদের ষ্ট্যান্ডের প্রায় ২ শতাধিক অটোরিকশা ও লেগুনা যাতায়াত করে। গতকাল এ সড়কে কোন ধরনের যানবাহন চলাচল না করায় জনসাধারনের দুর্ভোগের শিকার হওয়ায় তিনি দুঃখ প্রকাশ করেন।
 
ঘোষগাঁও গ্রামের রমজান আলী ছানা বলেন, এ সড়ক দিয়ে প্রতিদিন, জগন্নাথপুরের ঘোষগাঁও, ইছগাঁও, শিবগঞ্জ, কুবাজপুর, রমাপতিপুরসহ প্রায় ২০ গ্রামের লোকজন যাতায়াত করেন। গতকাল থেকে শ্রমিক ধর্মঘট থাকায় চরম দুর্ভোগ পোহাতে হয় লোকজনকে। বিশেষ করে শিশু, বৃদ্ধ ও নারীরা মারাত্মকভাবে ভোগান্তির শিকার হয়েছেন।
জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কর্মকর্তা গোলাম সারোয়ার বলেন, জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কের ১২ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য প্রায় ৫ কোটি টাকার ট্রের্ডার আহবান করা হয়ে কাজটি পান ঠিকাদারী প্রতিষ্ঠান সৌয়ব/ লালা এন্টারপ্রাইজ। গত বছর এসড়কে কাজ শুরু হয়েছে। কাজটি দ্রুত শেষ করতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে আমরা বলেছি।

এ বিষয়ে জানতে ঠিকাদারী প্রতিষ্টানের সৌয়বের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁর ফোনটি বন্ধ পাওয়া গেছে।

আপনার মন্তব্য

আলোচিত