নিজস্ব প্রতিবেদক

১০ এপ্রিল, ২০১৯ ২৩:০৯

যা আছে সিলেট গ্যাসফিল্ডের এমডির ‘সুইসাইডাল নোটে’

‘তোমার সেবা করতে পারিনি, আমাকে ক্ষমা করো মা’

'মা আমি তোমাকে খুব ভালোবাসি। আমার জন্য তুমি অনেক কষ্ট সয়েছো। কিন্তু তোমার যে পরিমাণ সেবা শুশ্রূষা করার দরকার ছিলো আমি তা করতে পারিনি। তারপরও আমি বিশ্বাস করি তুমি আমাকে ভালোবাসো। তুমি পৃথিবীর শ্রেষ্ঠ মা। আমাকে ক্ষমা করে দিও।'

বুধবার সকালে নিজ বাসা থেকে সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লুৎফুর রহমানের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশ উদ্ধারের পর ওই কক্ষ থেকেই ইংরেজিতে লেখা একটি কাগজ উদ্ধার করে পুলিশ। যাতে লেখা রয়েছে এমনটি।

এটিকে লুৎফুর রহমানের সুইসাইডাল নোট হিসেবে মনে করছে পুলিশ। ওই নোটে স্ত্রীর প্রতি নিজের ভালোবাসার কথাও উল্লেখ করেছেন সিলেট গ্যাস ফিল্ডের ওই কর্মকর্তা।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত সুপার (গণমাধ্যম) মাহবুব আলম বলেন, এই নোটে মৃত্যুর কারণ সম্পর্কে কিছু লেখা নেই। মা, স্ত্রী ও সন্তান নিয়ে লিখেছেন লুৎফুর রহমান। এছাড়া সম্পত্তির বিবরণ ও ভাগবাটোয়ারা নিয়ে কিছু কথা লেখা রয়েছে।

মাহবুব আলম বলেন, এই নোট পাওয়ার পরই আমরা প্রাথমিকভাবে মনে করছি লুৎফুর রহমান আত্মহত্যা করেছেন। তারপরও ময়নাতদন্ত ও অধিকতর তদন্ত শেষে এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।

মাহবুব আলম বলেন, সুইসাইডাল নোটের এক জায়গায় লুৎফুর রহমান লিখেছেন- স্ত্রী কন্যা সন্তানকে আমি ভালোবাসি।

নিজর ৪ একরের মতো জমি থাকার কথা উল্লেখ করে তা মা, স্ত্রী ও সন্তানদের মধ্যে ভাগবাটোয়ারা করে দেওয়ার কথা লিখেছেন লুৎফুর রহমান। এ ব্যাপারে দুই বন্ধুর নাম উল্লেখ করে তাদেরকে সহযোগিতা করতে বলেছেন তিনি।

মা ও সন্তানরা যাতে সম্পত্তি ভাগ থেকে বঞ্চিত না হয় এ ব্যাপারে নজর রাখতেও অনুরোধ করেছেন লুৎফুর। এছাড়া তাঁর সন্তানদের প্রতি খেয়াল রাখতে নিজের ভাই ও বোনের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, বুধবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় হরিপুরের গ্যাস ফিল্ডের বাংলো থেকে লুৎফুর রহমান (৫৫)-এর লাশ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, প্রতিদিন সকাল ৯টায় সিলেট গ্যাস ফিল্ডের ব্যবস্থাপনা পরিচালক (প্রকৌশলী) লুৎফুর রহমান অফিসে আসেন। বুধবার সকাল ১০টায় অফিসে না আসায় অফিসের লোকজন তার বাসায় খোঁজ নেন। এ সময় বাসায় লুৎফুর রহমানের ঝুলন্ত লাশ দেখে পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে।

গ্যাস ফিল্ডের বাসভবনে লুৎফুর একা বসবাস করতেন। এক ছেলে ও এক মেয়েকে নিয়ে তার স্ত্রী ঢাকায় থাকেন।

লুৎফুর রহমানের বাড়ি ময়মনসিংহ। ২০১৮ সালের ৮ এপ্রিল সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত