ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি

২৫ জুলাই, ২০১৯ ২০:৪৪

চালক ও হেলপারের উপর হামলা, ঢাকা-সিলেট মহাসড়ক ১ ঘণ্টা অবরোধ

ফেঞ্চুগঞ্জে চালক ও হেলপারের উপর যুবলীগ নেতার হামলার ঘটনায় ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় ১ ঘণ্টা অবরোধ করে রাখেন বিক্ষুব্ধ  শ্রমিকরা। সড়ক অবরোধের খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জসীম উদ্দিন ও ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাসার মো. বদরুজ্জামান ঘটনাস্থলে পৌঁছান। এসময় শ্রমিকদের লিখিত অভিযোগের ভিত্তিতে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস পাওয়ার পর শ্রমিকরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন।

বুধবার (২৫ জুলাই) সন্ধ্যা ৬টায় ফেঞ্চুগঞ্জ উপজেলার ফরিদপুর গ্রামের পাশের সড়কে এ ঘটনাটি ঘটে। হামলায় আহত পিকআপ চালক ও হেলপারকে ফেঞ্চুগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যায়।

এ ব্যাপারে ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন ফেঞ্চুগঞ্জ উপজেলা শাখার সভাপতি রাসেল আহমদ টিটু জানান, সন্ধ্যা ৬ টায় উপজেলার ফরিদপুর গ্রামের ভেতরে সড়কের পাশে  পিকআপ সাইট করে কাঠ উঠাচ্ছিলেন চালক আবু মিয়া (২৫) ও হেলপার শফিক (১৭)। এসময় যুবলীগ নেতা মিজান সেই রাস্তা দিয়ে নোহা গাড়ী নিয়ে যাচ্ছিলেন। তখন মিজান রাস্তা থেকে পিকআপ সরাতে বললে হেলপার শফিক নোহার চালককে পাশকেটে চলে যাওয়ার অনুরোধ জানান। এতে ক্ষিপ্ত হয়ে মিজান চালক ও হেলপারের উপর হামলা চালন। হামলাকারী মিজান পশ্চিম ফরিদপুর গ্রামের ইন্তাজ মিয়ার ছেলে এবং স্থানীয় যুবলীগের সক্রিয় কর্মী।

এ ঘটনায় আহত হলে আবু ও শফিকে স্থানীয়রা তাদের ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। খবর পেয়ে বিক্ষুব্ধ   শ্রমিকরা কুশিয়ারা সেতুর উত্তর প্রান্তে টুল প্লাজার পাশে সিলেট-ঢাকা আঞ্চলিক মহাসড়ক সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত অবরোধ করে রাখেন।

সড়ক অবরোধের সত্যতা স্বীকার করে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জসীম উদ্দিন জানান, হামলাকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শ্রমিকদের থানায় লিখিত অভিযোগ প্রদানের জন্য বলা হয়েছে।

ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল বাসার মো. বদরুজ্জামান বলেন,  বিচারের আশ্বাস পেয়ে শ্রমিকরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়। অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 




আপনার মন্তব্য

আলোচিত