বানিয়াচং প্রতিনিধি

২৫ জুলাই, ২০১৯ ২০:৫৬

বানিয়াচং উপনির্বাচনে মেম্বার পদে জয়ী বাবলু মিয়া

বানিয়াচং উপজেলার ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপনির্বাচনে প্রথম বারের মতো ইভিএমে ভোট দিয়ে খুশি ভোটাররা। নির্বাচনে টিউবওয়েল মার্কা নিয়ে বিপুল ভোটের ব্যবধানে  বিজয়ী হয়েছেন সাবেক মেম্বার পুত্র বাবলু মিয়া। তার প্রাপ্ত ভোট ৪১৫।

বাবলু মিয়া নিকটতম অপর প্রার্থী জামাল মিয়া (ঘুড়ি)  পেয়েছেন ২৫৬ ভোট। আজমল মিয়া (মোরগ) পেয়েছেন ২১০ ভোট। তালা মার্কা নিয়ে মো:হামদু মিয়া পেয়েছেন ২২৩ ভোট। অপরদিকে ফুটবল মার্কা নিয়ে মো.মহসিন মিয়া পেয়েছেন ৮৮ ভোট।

এর আগে বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কড়া নিরাপত্তায় বিরতিহীন ভাবে বনমথুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চলে ভোটগ্রহন। এই প্রথম ইলেকট্রনিক্স ভোটিং মেশিন ( ইভিএম) এর মাধ্যমে ভোট নেওয়া হয় বানিয়াচংএ।

ভোটাররা জানান, শুরুতে ইভিএমে নিয়ে প্রার্থীসহ জনসাধারণের মধ্যে শঙ্কা থাকলেও ভোট দেয়ার পর সেটা আর কাজ করছে না।

ভোটার আয়মনা বিবি জানান, আমি প্রথমে এই মেশিনের মাধ্যমে ভোট দেয়া নিয়ে ভয়ে ছিলাম। কি ভাবে ভোট দিব তা আমি জানতাম না। তবে ইভিএমে ভোট দিয়ে আমি স্বস্তিবোধ করছি।

শিক্ষার্থী নাসরিন আক্তার ও সুমাইয়া বেগম জানান, আমরা প্রথমবার ইভিএমে ভোট দিতে পেরে খুব খুশি। এই পদ্বতিতে খুব তাড়াতাড়ি ভোট দেয়া যায়। আবার অত্যন্ত সহজও।

কেন্দ্রের একজন সহকারি প্রিজাইডিং অফিসার বলেন, যে ভোটারের প্রথমবারই ফিঙ্গারপ্রিন্ট মিলে যায়, তার ইভিএমে ভোট দিতে ৪০-৪৫ সেকেন্ড লাগে। এই ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৭৮৩জন। আর কাস্টিং হয়েছে ১১৯২ ভোট।

উল্লেখ্য, গত ২২ মার্চ বানিয়াচং উপজেলা সদরের ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ৪বারের নির্বাচিত মেম্বার ময়না মিয়া (৬৫) কে তার বাড়ির পাশে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরে এই আসনটি শূন্য ঘোষণা করে ভোটের দিন-তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন। মোট ৫জন প্রার্থী এই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আপনার মন্তব্য

আলোচিত