রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং

৩০ আগস্ট, ২০১৯ ২২:৫৬

নৌকা বাইচের কারণে ৫ ঘণ্টা বন্ধ হবিগঞ্জ-বানিয়াচং সড়ক

হবিগঞ্জ-বানিয়াচং আঞ্চলিক মহাসড়ক বন্ধ করে নৌকা বাইচের আয়োজন করে উমেদনগর টমটম মালিক সমিতির নেতৃবৃন্দ। শুক্রবার বিকাল ৩টায় এ নৌকা বাইছ অনুষ্ঠিত হয়। এর ফলে ওই রাস্তা দিয়ে সবধরনের যানবাহন চলাচল রাত ৮টা পর্যন্ত বন্ধ ছিল। কার্যত পুরো রাস্তার যোগাযোগ ব্যবস্থাই বন্ধ হয়ে পড়ে।

নৌকা বাইচের কারণে আতুকুড়া বাজার থেকে উমেদনগরের দেওয়ান মাহবুব রাজার মাজার পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। কোনও দিকে যেতে না পেরে উভয় দিকে থেকে আসা যানবাহন গুলো ঠায় দাঁড়িয়ে থাকে। এতে যানবাহনে থাকা অনেক যাত্রী গরমের কারণে অসুস্থ হয়ে পড়েন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কালারডোবায় নৌকা বাইচ শুরু হওয়ার আগ থেকেই রাস্তার উভয়পাশে সব ধরণের যানবাহন যে যার ইচ্ছেমত দাঁড় করিয়ে রাখেন। ফলে ওই রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহন ও যাত্রীরা পড়েন চরম বিপাকে। বিশেষ করে যানবাহনে থাকা রোগীরা আরও বেশি অসুস্থ হয়ে পড়েন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। মুন্না দেব নামে এক জন ফেসবুকে লিখেছেন- অ্যাম্বুলেন্সে এক রোগীকে নিয়ে ফেরত যেতে হচ্ছে।

আতিকুর নাসের নামে একজন লিখেছেন- জবাবদিহিতার অভাব হলে যা হওয়ার তাই হয়েছে।

বিষয়টি নিয়ে কথা বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকারের সাথে। তিনি বলেন, নৌকা বাইচে প্রশাসনের কোনও অনুমতি ছিল না। আমরা এই বিষয়ে কোনও কিছু জানি না। মহাসড়ক বন্ধ করে যে যার মতো কাজ করবে তা হতে দেয়া হবে না।

আপনার মন্তব্য

আলোচিত