গোলাপগঞ্জ প্রতিনিধি

০২ সেপ্টেম্বর, ২০১৯ ২০:০৫

গোলাপগঞ্জে ট্রাক শ্রমিক নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

সিলেটের গোলাপগঞ্জে ট্রাক শ্রমিক নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার সকালে গোলাপগঞ্জ মডেল থানায় এ অভিযোগ দাখিল করেন পৌর এলাকার দাড়িপাতন গ্রামের বালু ব্যবসায়ী আমির হোসেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সিলেট ক্যান্টনমেন্টে কাজের জন্য শুক্রবার (৩০ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে বালু ব্যবসায়ী আমির হোসেন ৫টি ট্রাক ভাড়া করে চারখাই জিরো পয়েন্ট থেকে বালু ভর্তি করে সিলেটের পথে রওয়ানা দেন। তিনি সিলেট-জকিগঞ্জ সড়কের উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের বৈটিকর সিএনজি পাম্পের সামনে আসামাত্র গোলাপগঞ্জ ট্রাক শ্রমিকনেতা জুবের আহমদ (৪০), বদরুল ইসলাম (৪০) সাহেল আহমদ (৩৫) ও সাকিল আহমদ সহ আরও ৭/৮ জন শ্রমিক ট্রাক আটকিয়ে টাকা দাবি করেন। এ সময় আমির হোসেন টাকা দিতে অস্বীকৃতি জানালে তারা তার ড্রাইভারদের জোরপূর্বক গাড়ি থেকে নামিয়ে বালু ভর্তি ট্রাক আটকে রাখেন।

এ ব্যাপারে বালু ব্যবসায়ী আমির হোসেন জানান, গত শুক্রবার সন্ধ্যায় গোলাপগঞ্জ ট্রাক শ্রমিক নেতারা আমার বালু ভর্তি গাড়ি আটকিয়ে গাড়ি প্রতি মাসে ১০ হাজার টাকা দাবি করে। তারা বলে অন্য জেলার ট্রাক এ রোডে চালাতে হলে আমাদের টাকা দিতে হবে। কিন্তু আমি যে সব গাড়ি ভাড়া করেছিলাম সেগুলোর পারমিট সমগ্র বাংলাদেশে রয়েছে।

এদিকে গোলাপগঞ্জ উপজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছায়েল আহমদ জানান, অন্য জেলার ট্রাক গাড়ি সিলেট জেলায় চালানো নিষেধ। এ জন্য আমরা ট্রাক চালাতে নিষেধ দিয়েছি। তবে টাকা চাওয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, থানায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি আমার জানা নেই। যেহেতু এই বালু ব্যবসায়ী থানায় অভিযোগ দিয়েছেন আমি থানা প্রশাসনকে এ ব্যাপারে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহণ করতে বলবো।

আপনার মন্তব্য

আলোচিত