গোয়াইনঘাট প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:২৩

গোয়াইনঘাটে উত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষকের উপর হামলা

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে হাজী সোহরাব আলী স্কুর এন্ড কলেজের ছাত্রীদের উত্যক্ত করার প্রতিবাদ করায় সহকারী শিক্ষক রিয়াজ উদ্দিন বখাটেদের হামলার শিকার হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় জাফলং ইউনিয়ন পরিষদের সামনে বখাটেদের হামলার শিকার হন তিনি।

এ ঘটনায় ভুক্তভোগী ওই শিক্ষক বাদী হয়ে মঙ্গলবার রাতে ৪জনের নামে উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০/১২জনকে আসামি করে গোয়াইনঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

স্থানীয় সূত্র ও থানার দায়ের করা লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, এলাকার কিছু বখাটে ছেলে প্রায়ই পাঠদান চলাকালীন সময়ে হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজে ছুটির পর রাস্তাঘাটে ছাত্রীদের উত্যেক্ত করে আসছিল। বিষয়টি নজরে আসার পর বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিয়াজ উদ্দিন এর প্রতিবাদ করেন। গত ৯ সেপ্টেম্বর স্কুল চলাকালীন সময়ে এলাকার কয়েকজন বখাটে ছেলে মোটর সাইকেল নিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে প্রবেশ করে স্কুল কলেজ ছাত্রীদের ইভটিজিং করতে থাকে। এ সময় শিক্ষক রিয়াজ উদ্দিন উত্যেক্তকারীদের অভিভাবকদের  কাছে বিচার দিবেন বলে শাসিয়ে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে চলে যেতে বলেন। এ নিয়ে বখাটেদের সাথে শিক্ষক রিয়াজ উদ্দিনের বাদানুবাদ হয়। তখন বখাটেরা রিয়াজ উদ্দিনকে দেখে নেয়ার হুমকি দেয়্য। এরই জের ধরে ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় জাফলং থেকে মামার বাজার যাওয়ার পথে ইউনিয়ন পরিষদের অদূরে বখাটেরা শিক্ষক রিয়াজ উদ্দিনের মোটর সাইকেলের গতি রোধ করে তার উপর অতর্কিত হামলা চালিয়ে তাকে বেদরক মারধর করেন। এতে তিনি হুরুত্বর আহত হন।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আব্দুর রহিম খান ও জাকির খান জানান, ছাত্রীদের ইভিটিজিংয়ের প্রতিবাদ করতে গিয়ে এক শিক্ষক বখাটেদের হাতে লাঞ্চিত হয়েছেন। যা খুবই দু:খজনক।

এ ব্যাপারে হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সরোয়ারদী জানান, শিক্ষকের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ করছি। যাতে করে এমন ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি আর কখনো না ঘটে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ জানান, ছাত্রীদের উত্যেক্তের প্রতিবাদ করায় শিক্ষকের উপর হামলার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাটি খুবই দু:খজনক। অভিযোগের ভিত্তিতে মানুষ গড়ার কারিগর (শিক্ষকের) উপর হামলায় জড়িত বখাটেদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে। যত দ্রুত সম্ভব ঘটনার সাথে জড়িতদের আটক করে আইনের আওতায় আনা হবে।

আপনার মন্তব্য

আলোচিত