সিলেটটুডে ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১২:০২

টেকেরঘাট চুনাপাথর প্রকল্পের সাবেক কর্মকর্তা রেজওয়ান চৌধুরী আর নেই

বিসিআইসির সুনামগঞ্জ সীমান্তের মেঘালয় সীমান্তঘেষা তাহিরপুরের টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের সাবেক প্রশাসনিক কর্মকর্তা মো. রেজওয়ান চৌধুরী আর নেই।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলা সদরের জগন্নাথপুর আবাসিক এলাকার নিজ বাসভবনে দীর্ঘদিন ধরে দুরারোগ্য রোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর মাত্র দুইদিন পূর্বে ভারত থেকে চিকিৎসা গ্রহণ শেষে তিনি বিরামপুরের বাসভবনে ফিরেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৮ বছর।

দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার কেটরাহাট গ্রামের প্রয়াত মো. নওয়াব আলী চৌধুরী ও প্রয়াত রাশিদা চৌধুরী দম্পতির জ্যেষ্ঠ সন্তান রেজওয়ান চৌধুরী দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন বিসিআইসির সুনামগঞ্জ সীমান্তের মেঘালয় সীমান্তঘেষা তাহিরপুরের টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের প্রশাসনিক কর্মকর্তা হিসাবে ২০০৬ সালে অবসর গ্রহন করেন।

টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের প্রশাসনিক কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালনের পাশাপাশি তিনি হাওর সীমান্ত জনপদের জ্ঞান অর্জনের বাতিঘরখ্যাত তৎকালীন সময়ে প্রতিষ্ঠিত টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প (টিএলএমপি) উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে একজন বিদ্যোৎসাহী ব্যক্তিত্ব হিসাবে বিশেষ অবদান রেখে গেছেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও সহকর্মী রেখে গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত