গোলাপগঞ্জ প্রতিনিধি

২২ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:২৮

গোলাপগঞ্জের বিএনপির নেতা মুরাদ ও উজ্জলসহ আটক ৬

ছবি তুলতে গিয়ে পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত

সিলেটের গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে বিএনপির লিফলেট বিতরণ থেকে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নোমান উদ্দিন মুরাদ এবং উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বলসহ ৬ বিএনপি নেতাকর্মীকে আটক করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ঢাকাদক্ষিণ বাজারের লঞ্চ ঘরের সামন থেকে তাদের আটক করা হয়। এ ঘটনার পর তাৎক্ষণিক ঢাকাদক্ষিণ বাজারে বিএনপি নেতাকর্মীরা প্রায় ১ঘন্টা ঢাকাদক্ষিণ-গোলাপগঞ্জ সড়ক অবরোধ করে রাখে।

এসময় ছবি তুলতে গিয়ে পুলিশের হাতে লাঞ্ছিত হয়েছেন গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম সাকিল।

স্থানীয় সূত্রে জানা যায়, আগামী ২৪ তারিখ জেলা বিএনপির সমাবেশ সফলের লক্ষে বিএনপি নেতাকর্মীরা রোববার সন্ধ্যায় ঢাকাদক্ষিণ বাজারে লিফলেট বিতরণ করছিলেন। এসময় গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ লিফলেট বিতরণ থেকে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নোমান উদ্দিন মুরাদ ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বলসহ ৬ বিএনপি নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে আসে। তবে কি কারণে তাদের আটক করা হয়েছে তা পুলিশ জানায়নি। এসময় বিএনপি নেতাকর্মীরা প্রায় ১ঘন্টা ঢাকাদক্ষিণ-গোলাপগঞ্জ সড়ক অবরোধ করে রাখে।

এদিকে ছবি তুলতে গিয়ে পুলিশের হাতে লাঞ্ছিত সাংবাদিক ফখরুল ইসলাম সাকিল বলেন, আমি ছবি তুলতে গেলে আমায় পুলিশের পক্ষ থেকে বাধা দেওয়া হয়। পরে পরিচয়পত্র দেখানোর পরেও কয়েকজন পুলিশ কেন ছবি তুলেছি বলে আমায় হাতে পায়ে লাঠি দিয়ে আঘাত করে।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমানের মিজানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিএনপি নেতা নোমান উদ্দিন মুরাদ ও উজ্জ্বল আহমদ সহ ৬জনের আটকের বিষয়টি নিশ্চিত করলেও বাকি ৪জনের পরিচয় পরে জানানো হবে বলে জানান।

এদিকে সাংবাদিককে লাঞ্ছিত করার বিষয়টি তিনি অস্বীকার করে বলেন, আমার জানা মতে এ ধরনের কোন ঘটনা ঘটেনি। তবে ভিড়ের মধ্যে এমন হলে অনিচ্ছাকৃতভাবে হয়েছে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত