নিউজ ডেস্ক

২৫ জানুয়ারি, ২০১৫ ০০:২২

সিলেটে উদ্বোধন হলো ‘৮ম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব ২০১৫’

ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন এই স্লোগানকে সামনে রেখে ‘৮ম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব ২০১৫’ শুরু হলো ২৪ জানুয়ারি।


ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন এই স্লোগানকে সামনে রেখে ‘৮ম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব ২০১৫’ শুরু হলো ২৪ জানুয়ারি। ৭ দিনব্যাপী এ উৎসবে সারাদেশের ১০টি ভেন্যুতে ৪২টি দেশের দুই শতাধিক চলচ্চিত্র প্রদর্শিত হবে। চিল্ড্রেন’স ফিল্ম সোসাইটি বাংলাদেশ আয়োজিত এই উৎসব সিলেটে আয়োজন করেছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমী। বিভাগীয় শহর সিলেটে ৪ দিনব্যাপী দেশের সবচেয়ে বৃহৎ শিশুতোষ চলচ্চিত্রের এই উৎসব ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে।

গত ২৪ জানুয়ারি, শনিবার, সন্ধ্যা ৬টায় সিলেট জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান হয়। উৎসব উদ্বোধন করেন বরেন্য নাট্যজন ও মুক্তিযোদ্ধা জনাব নিজামুদ্দিন লষ্কর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি সিলেটের উপদেষ্টা এডভোকেট এমাদউল্লাহ শহিদুল ইসলাম, কবি ও গবেষক মোস্তাক আহমাদ দীন এবং জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশগুপ্ত। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি’র কেন্দ্রীয় সহ-সভাপতি এবং সিলেটের প্রধান সমন্বয়ক স্থপতি রাজন দাশ।

উৎসব উদ্বোধন কালে প্রধান অতিথি জনাব নিজামুদ্দিন লষ্কর বলেন, ‘শিশুদের জন্য এই উৎসব একটি অসাধারণ উদ্যোগ এবং শিশুদের উচিত প্রত্যেকটি ছবি দেখা’। তিনি আরো বলেন, ‘আমি সিলেটের সব অভিভাবকদের অনুরোধ করছি, আপনারা আপনাদের ছেলেমেয়েদের নিয়ে অডিটোরিয়ামে আসুন এবং এই চমৎকার উদ্যোগকে সফল করে তুলুন।’ তিনি শিশুদের জন্য আলাদা প্রেক্ষাগৃহের ওপর গুরুত্বারোপ করার পাশাপাশি আয়োজকদের ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে সকল প্রকার সহযোগিতার প্রতিশ্রুতি দেন।’

সবার জন্য উন্মুক্ত এই উৎসব ২৪ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন তিনটি প্রদর্শনীর সময় সকাল ১১টা, বিকাল ৩টা এবং বিকাল সাড়ে ৫টা। স্থান: সিলেট জেলা শিল্পকলা অডিটোরিয়াম, পূর্ব শাহী ঈদগাহ, সিলেট।





আপনার মন্তব্য

আলোচিত