ছাতক প্রতিনিধি

২৭ নভেম্বর, ২০১৯ ২১:৫৮

বাংলাদেশ সম্ভাবনাময় দেশ: ছাতকে জার্মান রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেন হোল্টজ বলেছেন বাংলাদেশ একটি অসাধারণ সম্ভাবনাময় দেশ। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশটি দক্ষিণ এশিয়ার মধ্যে খুব শীঘ্রই উন্নতির শিখরে পৌঁছবে।

ছাতকের সালেহা খাতুন কুরশী উচ্চ বিদ্যালয় এমপিওভুক্ত হওয়ায় বুধবার (২৭ নভেম্বর) বিকালে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিককে দেওয়া এক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালেহা খাতুন কুরশী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুরুজ আলী মুজাহিদের সভাপতিত্বে ও দক্ষিণ কুরশী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শামিম আহমেদের পরিচালনায় সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ মুহিবুর রহমান মানিক।

তিনি তার বক্তব্যে বলেন, স্বাধীনতার পর থেকেই বাংলাদেশের অকৃত্রিম বন্ধু জার্মানি। সামাজিক রাজনৈতিক, অর্থনৈতিক সবক্ষেত্রে ইউরোপের এই দেশটি বাংলাদেশের অগ্রযাত্রার বিশ্বস্ত সঙ্গী।

১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং শেখ রেহেনা জার্মানিতে ছিলেন বলে ঘাতক চক্রের হাত থেকে তাঁরা প্রাণে রক্ষা পেয়েছিলেন। এই দুঃসময়ে তাদেরকে আশ্রয় দিয়ে জার্মান সরকার অকৃত্রিম বন্ধুত্বের পরিচয় দেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, সাবেক পৌর চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ মজনু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, গয়াছ আহমদ, ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন।

মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ইউপি চেয়ারম্যান সায়েস্তা মিয়া, সাবেক চেয়ারম্যান আব্দুল আজিজ, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাজিদুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত