নিজস্ব প্রতিবেদক

২৮ এপ্রিল, ২০২৪ ১৭:৪৬

নিউইয়র্কে গুলিতে নিহত ইউসুফের বাড়ি সিলেটের কানাইঘাটে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত বাফেলো শহরে কৃষ্ণাঙ্গ দুর্বৃত্তের গুলিতে নিহত দুই বাংলাদেশির মধ্যে একজন সিলেটের ইউসুফ আলী জনি (৪২)।

তার মূলবাড়ি সিলেটের কানাইঘাট উপজেলায় হলেও তিনি সিলেট নগরীর মেজরটিলা এলাকায় বসবাস করতেন।

ইউসুফ ভ্রমণ ভিসায় সপরিবারে যুক্তরাষ্ট্রে গিয়ে রাজনৈতিক আশ্রয়ে বসবাস করছিলেন।

ইউসুফের পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুদের মাধ্যমে জানা গেছে, প্রায় দেড় বছর আগে তিনি সপরিবারে যুক্তরাষ্ট্রে যান। সেখানে তিনি রাজনৈতিক আশ্রয়ে বসবাস শুরু করেন। পাঁচ ও তিন বছর বয়সী দুই মেয়ে এবং স্ত্রী নিয়ে ইউসুফের পরিবার।

নিহতের বিষয়টি সংবাদমাধ্যমে জেনে পরিবারের সঙ্গে যোগাযোগ করে নিশ্চিত হয়েছেন সিলেটে তার স্বজন ও বন্ধুরা।

সিলেটের সাবেক ছাত্রনেতা মিঠু তালুকদার জানান, কানাইঘাটের ঝিংগাবাড়ির নূরুল হক মেম্বারের বড় ছেলে ইউসুফ আলী জনি সিলেটে ব্যবসা করতেন। তিনি নগরীর মেজরটিলা এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন। তবে কোনো রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। প্রায় দেড় বছর আগে সপরিবারে ভ্রমণ ভিসায় যুক্তরাষ্ট্র গিয়ে রাজনৈতিক আশ্রয়ে বসবাস শুরু করেন। ২৭ এপ্রিল শনিবার সেখানকার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে ঘটনাটি ঘটে। তবে কী কারণে ঘটল, ইউসুফ সেখানে কী করতেন-এ বিষয়ে বিস্তারিত কিছু জানতে পারেননি।

নিউইয়ের্কের সংবাদমাধ্যমে স্থানীয়দের ভাষ্য দিয়ে বলা হয়েছে, নিহতরা একটি বাড়িতে নির্মাণ কাজে ছিলেন। এ বাড়িতে পূর্বেই ভাড়াটিয়াকে তাড়িয়ে দেওয়ার জন্য ইভিকশনের নোটিশ দেওয়া ছিল। অনেকেই অনুমান করছেন, এ বাড়ির ভাড়াটিয়াদের মধ্যে কোনো এক কৃষাঙ্গ গুলি চালিয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে করতে পারেনি।

বাফেলো শহর বাংলাদেশি অধ্যুষিত। কয়েক হাজার বাংলাদেশি পরিবারের বসবাস সেখানে। এ ঘটনায় বাংলাদেশির মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ ঘটনায় রোববার বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে প্রতিবাদের ডাক দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত