বানিয়াচং প্রতিনিধি

৩০ ডিসেম্বর, ২০১৯ ১৭:০৬

বানিয়াচংয়ে সংস্কারের অভাবে সড়কের বেহাল দশা

হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সদরের ছিলাপাঞ্জা থেকে ফায়ার সার্ভিসের সামন পর্যন্ত পাকা সড়কের মাঝে মাঝে কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্তে সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন সড়কটি সংস্কার না করায় দিন দিন বাড়ছে জনদুর্ভোগ। প্রতিদিনই স্কুলের শিক্ষার্থী, যানবাহন চালক, পথচারীসহ সাধারণ মানুষের ভোগান্তি পোহাতে হচ্ছে। বিশেষ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মুমূর্ষু রোগীদের আনা নেওয়া করতে চরম ভোগান্তি পোহাচ্ছেন রোগীর স্বজনরা।

এই সড়কটি সংস্কার করা না হলে কয়েকদিনের মধ্যেই সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়বে বলে জানান স্থানীয়রা। এলাকাবাসীর অভিযোগ দীর্ঘদিন যাবত সড়কটির এই বেহাল দশা হলেও সংস্কার করার কোন উদ্যোগ গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা সদরের ছিলাপাঞ্জা থেকে ফায়ার সার্ভিসের সামন পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়কের মাঝে মাঝে কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই রাস্তা দিয়ে ছিলাপাঞ্জা, জাতুকর্ণপাড়া, তাঁতারি মহল্লাসহ প্রায় ৫ থেকে ৬ টি গ্রামের মানুষের প্রতিদিন চলাচল করতে হয়। এই সড়কটি এলাকার মানুষের চলাচলের জন্য একমাত্র পথ হওয়ায় চরম দুর্ভোগের মধ্য দিয়ে চলাচল করতে হচ্ছে তাদের।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, শুকনো মৌসুমে চলাচল করা গেলেও চরম দুর্ভোগে পড়তে হয় বর্ষা মৌসুমে। দিনে কিংবা রাতে চলাচলের সময় সড়কের ছোট-বড় গর্তে উল্টে পড়ে রিকশা, টমটম ভ্যানগাড়ি, মোটরসাইকেলসহ ছোটখাটো যানবাহন। তবু এই সড়কটি সংস্কার করার কোন উদ্যোগ গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। দ্রুত এই  ছিলাপাঞ্জা থেকে ফায়ার সার্ভিসের সামন পর্যন্ত সড়কটি সংস্কার করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এই রাস্তা দিয়ে চলাচলকারী ইমরান হোসেন, হাসেম মিয়া, আকবর আলীসহ আরও অনেকেই জানান, বর্তমানে এই সড়কের অবস্থা খুবই নাজুক। সড়কের মাঝে মাঝে পিচের কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্তে সৃষ্টি হয়েছে। সড়কটি সংস্কার না করায় দিন দিন আমাদের দুর্ভোগ বেড়েই চলেছে। দ্রুত এই সড়কটি সংস্কার করা প্রয়োজন।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা প্রকৌশলী আল-নূর তারেক জানান, সড়কটি সংস্কারের জন্য আপগ্রেডেশনের প্রজেক্টে বরাবর প্রস্তাবনা পাঠানো হয়েছে। এই জন্য জিওবি মেইনটেইন্যান্সে দেয়া হয়নি। প্রস্তাবনা পাস হয়ে এলেই কাজ শুরু করা হবে। এছাড়া ছিলাপাঞ্জা থেকে শিবপাশা পর্যন্ত সড়কের উভয় পাশে তিন ফুট করে প্রশস্ত করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত