দিরাই প্রতিনিধি

০৮ জানুয়ারি, ২০২০ ১৮:৫১

দিরাইয়ে হাওর রক্ষা বাঁধ যথাযথভাবে বাস্তবায়নে কর্মশালা

সুনামগঞ্জেন দিরাই উপজেলাধীন হাওরসমূহের মেরামত প্রকল্পের ডিজাইন ও স্পেসিফিকেশন মোতাবেক প্রকল্পের কাজ যথাযথভাবে বাস্তবায়নে নিমিত্তে প্রকল্পের সকল পিআইসি'র সভাপতি সাধারণ সম্পাদকের অংশগ্রহণে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) সকাল ১১ টায় উপজেলা গণমিলনায়তন হলে উপজেলা পরিষদের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা কাবিটা বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সভাপতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহর সভাপতিত্ব ও কমিটির সদস্য সচিব পাউবো উপ-সহকারী প্রকৌশলী রিপন আলীর সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, সুনামগঞ্জ পাউবো নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম,  উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোহন চৌধুরী, ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান তালুকদার, সৌম্য চৌধুরী, আব্দুল কুদ্দুস, শাহজাহান কাজী, রেজুয়ান খান, উপজেলা কাবিটা বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সদস্য তাজুল ইসলাম, নুরুল ইসলাম, মুজাহিদুল ইসলাম সর্দারসহ সকল পিআইসি সভাপতি ও সদস্যবৃন্দ।

কর্মশালায় বক্তারা বলেন, সরকার কৃষকের একমাত্র বোরো ফসল যাতে নিরাপদে ঘোলায় তুলতে পারে, অকাল বন্যায় সোনালী ফসল যাতে তলিয়ে না যায় সে জন্য হাওর রক্ষা বাঁধের মেরামতের জন্য প্রচুর অর্থ বরাদ্দ দিয়েছে। আপনারা যারা পিআইসির সভাপতি -সম্পাদক হয়েছেন, অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে  হাওর রক্ষা বাঁধের কাজ করবেন। নীতিমালা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যেই সকল বাঁধের কাজ সম্পন্ন করতে হবে। দায়িত্বে অবহেলা বা কাজে কোনো অনিয়ম সহ্য করা হবে না। কৃষকের জীবন জীবিকার একমাত্র অবলম্বন হাওরের সোনালী ফসল নিরাপদে ঘরে তুলতে প্রশাসনের যা করার প্রয়োজন আমরা সবই করর।

আপনার মন্তব্য

আলোচিত