বানিয়াচং প্রতিনিধি

১২ জানুয়ারি, ২০২০ ১৮:২২

সড়ক দুর্ঘটনায় নিহত বানিয়াচংয়ের লিটনের দাফন সম্পন্ন

ঢাকার মহাখালীতে অবস্থিত আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র (আইসিডিডিআবি)’র প্রোগ্রাম ম্যানেজার হবিগঞ্জের বানিয়াচংয়ের সামসুল ইসলাম লিটনের দাফন সম্পন্ন হয়েছে।

রোববার (১২ জানুয়ারি) বেলা ২টায় সাগরদিঘি পূর্বপাড় খান অটো রাইছ মিলে নিহত লিটনের দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। জানাজার নামাজে তার দীর্ঘদিনের স্কুল জীবনের সহকর্মী, সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, তার কর্মস্থলের সহকর্মীরা ছাড়াও নানা শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

নামাজের পূর্বে নিহত সামসুল আলম লিটনের কর্মময় জীবন নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন জেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রবীণ সাংবাদিক অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন খান।

এরআগে নিহত লিটনের প্রথম জানাজার নামাজ তার কর্মস্থল আইসডিডিআরবিতে অনুষ্ঠিত হয়। সেখানে এই অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তা থেকে শুরু করে সকল স্তরের কর্মকর্তারা তার জানাজার নামাজে অংশ নেন।

উল্লেখ্য, গত শুক্রবার (১০ জানুয়ারি) তার কিছু সহকর্মীদের নিয়ে পাবনা যাওয়ার উদ্দেশ্যে মোটরসাইকেল যোগে রওয়ানা দেন নিহত লিটন। পথিমধ্যে সাভার-আরিচা রোডে দুর্ঘটনার শিকার হন তিনি। ব্যস্ততম এই মহাসড়কে থাকা দ্রুত গতির একটি ট্রাক তার মোটরসাইকেলসহ তাকে চাপা দেয়। ঘটনাস্থলেই গুরুতর আহত হন লিটন। এই অবস্থায় তাকে সাভারের মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে ওই হাসপাতালের আইসিইউতে ভর্তি রাখা হয়। দীর্ঘ ৩০ ঘণ্টা পর্যবেক্ষণে থাকার পর গত শনিবার (১১ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় মৃত্যু হয় সামসুল আলম লিটনের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৪ বছর। তিনি স্ত্রী, ৪বছর বয়সে ১ পুত্র সন্তান, ৩ ভাই, ১ বোন, মা-বাবাসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগাহী রেখে গেছেন। নিহত সামসুল আলম লিটন বানিয়াচং ৩নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের অন্তর্গত সাগরদীঘি পূর্বপাড়ের অনু মিয়ার বড় পুত্র। লিটন কুষ্টিয়া বিশ্ববিদ্যালয় থেকে পাবলিক হেলথ বিষয়ে বিবিএ, এমবিএসহ প্রতিটি বিষয়ে রেকর্ড সংখ্যক নাম্বার পেয়ে মাস্টার্স সম্পন্ন করেন। সেখান থেকে বের হয়ে প্রথমে ব্র্যাকের প্রধান কার্যালয়ে উচ্চ পদে যোগদান করেন। পরবর্তীতে তিনি আইসিডিডিআরবি’তে প্রোগ্রাম ম্যানেজার হিসেবে মৃত্যুর আগ পর্যন্ত কর্মরত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত