শনিবার, ২৫ জানুয়ারি ২০২০ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

১৩ জানুয়ারি, ২০২০ ২০:৫৩

হবিগঞ্জে ৮ টাকার ইনজেকশন ১০০ টাকায় বিক্রি

হবিগঞ্জে ৮ টাকা দামের ল্যাসিক্স ইনজেকশন ১০০ ও ৬০ টাকায় বিক্রি করার অপরাধে ২২ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে শহরের দুটি ফার্মেসিকে। সোমবার (১৩ জানুয়ারি) বিকেলে এ জরিমানা করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বেশ কিছু দিন ধরে হবিগঞ্জের সদর উপজেলার হাসপাতাল গেট এলাকায় জীবনরক্ষাকারী এ ইনজেকশনে অতিরিক্ত মূল্য রাখা হচ্ছিল বলে অভিযোগ ছিলো। এমন অভিযোগের সত্যতা পেয়ে হবিগঞ্জ শহরের অন্বেষা ফার্মেসি ও আল আমিন ফার্মেসিকে যথাক্রমে ১২ হাজার টাকা ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন  অধিদপ্তরের সহকারী পরিচালক আমিরুল ইসলাম।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, আধুনিক জেলা সদর হাসপাতালের সামনে অবস্থিত বেশ কিছু ফার্মেসি দীর্ঘদিন ধরে উচ্চ দরে ওষুধ বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। গতকাল অন্বেষা ফার্মেসি থেকে একজন গ্রাহক ১০০ টাকা দিয়ে একটি ল্যাসিক্স ইনজেকশন কেনেন। অথচ এর প্রকৃত মূল্য আট টাকা ২০ পয়সা। একইভাবে এ ব্যবসা প্রতিষ্ঠানের লাগোয়া আল আমিন নামের অপর এক ফার্মেসি অপর এক গ্রাহকের কাছে একই ইনজেকশন বিক্রি করেন ৬০ টাকা দিয়ে। প্রতারণার শিকার এ দুই গ্রাহক জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ে গিয়ে এ বিষয়ে অভিযোগ করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে অধিদপ্তরের সহকারী পরিচালক আমিরুল ইসলাম আজ বিকেলে আকস্মিক অভিযান চালিয়ে বেশিদামে এ ইনজেকশন বিক্রির প্রমাণ পান। এরপর অন্বেষা ফার্মেসিকে নগদ ১২ হাজার টাকা এবং আল আমিন ফার্মেসিকে ১০ টাকা অর্থ জরিমানা করা হয়। পরে ভোক্তা অধিদপ্তর নীতিমালা অনুযায়ী অভিযোগকারী দুই ব্যক্তিকে ২৫ শতাংশ করে নগদ ৩ হাজার টাকা পুরস্কার হিসেবে দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত