নিউজ ডেস্ক

১৩ জানুয়ারি, ২০২০ ২১:৫৪

সিলেটের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান বড়লেখার সোয়েব

সিলেট বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বড়লেখার সোয়েব আহমদ। তিনি মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান।

জাতীয় শিক্ষা পদক-২০১৯ প্রদান উপলক্ষে সম্প্রতি সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রতিযোগী বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। এতে বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

এর আগে তিনি উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

সোয়েব আহমদ বড়লেখা সদর ইউনিয়নের গঙ্গার জলের (ব্রাহ্মণগ্রাম) বাসিন্দা। তিনি ২০১৯ সালের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হন। এর আগে তিনি বড়লেখা সদর ইউনিয়নের পরপর দু’বারের ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এই সময় তিনি বেশ কয়েকবার জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।

জনপ্রতিনিধি হিসেবে সোয়েব আহমদ বড়লেখা উপজেলার বেশ কয়েকটি স্কুলে ‘‘মিড ডে হট মিল’’ কার্যক্রম চালু করেন। পরিষদ ও ব্যক্তিগত উদ্যোগে তিনি উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে আর্থিক সহযোগিতা, শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ, বৃক্ষ রোপণ, খেলাধুলার সামগ্রী প্রদান করেন। এছাড়া বড়লেখা উপজেলার দুর্গম এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলোতে ঝরে পড়ার হার কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

আপনার মন্তব্য

আলোচিত