বড়লেখা প্রতিনিধি

১৪ জানুয়ারি, ২০২০ ০১:০৫

গল্পে-আড্ডায় পূর্ণ একদিন

বড়লেখা সরকারি কলেজের এইচএসসি ২০১৪ ব্যাচের পুনর্মিলনী

পরীক্ষা শেষ হলে যে যার মত বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তি হয়েছেন। স্কুল ও কলেজের বন্ধুদের সেই আড্ডা, হই হুল্লোড়ে ভাটা পড়ে। যোগাযোগও কমে যায়। তবে বছরের পর বছর পার হলেও বন্ধু কখনো পুরোনো হয় না। তাই দেখা গেল বড়লেখা পিসি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১২ ও বড়লেখা সরকারি কলেজের এইচএসসি ২০১৪ ব্যাচের বন্ধুদের আড্ডায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকই তাদের একত্রিত করেছিল।

জানা গেছে, গত বুধবার (২ জানুয়ারি) বড়লেখা সরকারি কলেজ প্রাঙ্গণে এইচএসসি ২০১৪ ও এসএসসি ২০১২ ব্যাচের বন্ধুরা জড়ো হন। সকালে ১০টায় ক্যাম্পাসে এসে অনেকেই ফিরে গিয়েছেন ফেলে যাওয়া দিনগুলোতে। পুরোনো সহপাঠীদের কাছে পেয়ে অনেকে আবেগপ্রবণও হয়ে পড়েন। আবার অনেকে মেতেছেন হাসি-ঠাট্টা, স্মৃতিচারণা আর আড্ডায়।

কিছু সময় পরই এতে যোগ দেন বড়লেখা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অরুণ কুমার চক্রবর্ত্তী, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. নিয়াজ উদ্দীন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আব্দুস সবুর ও রসায়ন বিভাগের প্রভাষক লিটন রঞ্জন দাস প্রমুখ।

ক্যাম্পাসে স্মৃতিচারণা, গল্প-আড্ডা ও হাকালুকি হাওর ভ্রমণের মাধ্যমে মিলন মেলা ভাঙে।

আয়োজকদের একজন মো. আবু তাহের বলেন, ‘কাজের ব্যস্ততায় হয়তো একদিন সময়গুলো পেছনে চলে যাবে। তবে এই পুনর্মিলনীর স্মৃতিগুলো আমাদের কাছে উজ্জ্বল হয়ে থাকবে।’

এরকম কথা জানালেন সাহেদ সামছুজ্জামান। এর আগেও আমরা একবার জড়ো হয়েছিলাম। তবে সবাই আসেনি। সামাজিক যোগাযোগ মাধ্যমই আমাদের সকলকে এক করেছে। এ উপলক্ষে প্রিয় শিক্ষকদের সাথে দেখা হয়েছে। স্মৃতিগুলো আমাদের মনে থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত