সুনামগঞ্জ প্রতিনিধি

১৫ জানুয়ারি, ২০২০ ১৮:২২

ধর্মপাশায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মাটিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে পিইডিপি-৪ এর আওতায় স্লিপ ফান্ডের বিদ্যালয়ের নামে বরাদ্দকৃত টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

উপজেলা প্রাথমিক  শিক্ষা অফিস  সূত্রে জানা গেছে, বিদ্যালয়ে শিক্ষা উপকরণ ক্রয়, খেলাধুলার সরঞ্জাম সরবরাহসহ নানা উন্নয়ন কাজের জন্য গত ২০১৮-১৯ অর্থবছরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে ২ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।

এ বরাদ্দ গত ৩০ জুনের মধ্যে কাজ শেষ হওয়ার কথা থাকলেও এখনো কোনো কাজ করা হয়নি। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাইনুদ্দিন চৌধুরী ও প্রধান শিক্ষক মো. মাইদুল ইসলাম করে কাজ না করেই প্রকল্পের টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। এছাড়া বিদ্যালয়ের দুটি ল্যাপটপ রয়েছে। যা কিনা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইদুল ইসলাম ও সহকারি শিক্ষক মো. আমিন মিয়া  নিজেদের বাসায় নিয়ে ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন বলে জানা যায়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক বিদ্যালয়ের কাজ না করেই প্রকল্পের টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। বিষয়টি সঠিক তদন্ত করলেই সত্যতা পাওয়া যাবে বলে দাবি করছেন স্থানীয় অনেকে।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মো. মাইদুল ইসলাম বলেন, বিদ্যালয়ের বরাদ্দ পাওয়া অর্থ দিয়ে নির্ধারিত সময়ে কাজ সম্পূর্ণ করেছি। এবং দুটি ল্যাপটপ রয়েছে স্কুল শেষে একটি ল্যাপটপ নিজেদের বাসায় নিয়ে যাই। আরেকটি ল্যাপটপ সহকারি শিক্ষক আমিনের বাসায় নিয়ে যান।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাইনুদ্দিন চৌধুরী অভিযোগের সত্যতা শিকার করে বলেন, নানা ঝামেলা থাকায় বরাদ্দ পাওয়া অর্থ দিয়ে নির্ধারিত সময়ে কাজ করা সম্ভব হয়নি। তবে কাজ চলমান রয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসিনা আক্তার পারভীন মুঠোফোনে প্রতিবেদকে বলেন, এ ব্যাপারে আমি আপনার সাথে এক ঘণ্টা পড়ে কথা বলছি বলে তিনি মুঠোফোনটি কেটে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমানের সরকারি মুঠোফোনে একদিক বার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি সারা দেননি।

জেলা শিক্ষা কর্মকর্তা  মো. জিল্লুর  রহমান বলেন, বিষয়টি আমার জানানেই তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত