মৌলভীবাজার প্রতিনিধি

১৫ জানুয়ারি, ২০২০ ১৮:৫০

মৌলভীবাজারে গণধর্ষণের ঘটনায় আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

মৌলভীবাজারে কলেজ থেকে বাড়ি ফেরার পথে বান্ধবীসহ কলেজছাত্রীকে গণধর্ষণের ঘটনার কথা স্বীকার করে নিয়ে ১৪৬ ধারায় জবানবন্দি দিয়েছে গ্রেপ্তার হওয়া তিন আসামি।

বুধবার (১৫ জানুয়ারি) বিকেলে মৌলভীবাজারের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. বাহাউদ্দিন কাজীর আদালতে এ ৩ আসামিকে আনা হলে ১৬৪ ধারায় তারা ধর্ষণের বিষয়টি শিকার করে নিজেদের জবানবন্দি দেয় বলে নিশ্চিত করেছেন মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন।

এর আগে মঙ্গলবার বিকেলে শহরের ওয়াপদা (স্টেডিয়াম) এলাকায় গণধর্ষণের ঘটনা ঘটে। এই ঘটনায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন দুই ধর্ষিতার একজন। ঘটনার পর থেকে রাত ১১টা পর্যন্ত তিন অভিযুক্তকে গ্রেপ্তার করে মৌলভীবাজার মডেল থানার পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন মোস্তফাপুর ইউনিয়নের উত্তর জগন্নাথপুর এলাকার ইসমাইল মিয়ার ছেলে মুন্না মিয়া (২৬), হাসিব উদ্দিনের ছেলে আকাশ (২২) ও ছুরফ মিয়ার ছেলে হুমায়ুন (২০)।

প্রসঙ্গত, মঙ্গলবার বিকেলের দিকে কলেজ থেকে বাড়ি ফেরার পথে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে এসে একটি সিএনজি চালিত অটো রিকশায় কলেজছাত্রী (১৮) ও তার বান্ধবী (২০) উঠেন। কিছুক্ষণ পর যাত্রী বেশে চারজন ছেলে সিএনজি অটোরিকশাতে ওঠে। তখন তারা চালককে সিএনজি ঘুরিয়ে নিতে নির্দেশ দেয়। চালক তাদের কথামত গাড়ি নিয়ে চলে। ওই চারজন গাড়ির পর্দা টেনে দুই বান্ধবীর হাত ও মুখ বেঁধে ফেলে স্টেডিয়াম এলাকার পেছনে একটি ঝোঁপে নিয়ে যায়। সেখানে তাদের মারধর করে মোবাইল, বই ও টাকা ছিনিয়ে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে।

পরে তারা কৌশলে সেখান থেকে বেরিয়ে এসে পুলিশকে জানালে পুলিশ তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশ ধর্ষিতাদের আত্মীয় স্বজনকে খবর দিয়ে চিকিৎসার জন্য সদর হাসপাতালে তাদের ভর্তি করেন। এ বিষয়ে ধর্ষিত কলেজছাত্রী বাদী হয়ে মঙ্গলবার রাতেই ৫ জনকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেন। রাতেই তিন অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। অন্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়ে ধর্ষিতা কলেজছাত্রী বাদী হয়ে ৫ জনকে আসামি করে থানায় একটি মামলা করেছেন। ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। আসামিরা ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত