শ্রীমঙ্গল ও জুড়ী প্রতিনিধি

১৭ জানুয়ারি, ২০২০ ১২:১৯

শ্রীমঙ্গলে ও জুড়ীতে দু’টি অজগর সাপ উদ্ধার

মৌলভীবাজারের জুড়ী ও শ্রীমঙ্গল উপজেলায় দু’টি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকেল চারটায় জুড়ির লাকড়িটিলা এলাকা থেকে ও একই সময়ে শ্রীমঙ্গল শহরতলীর জেটি রোড আবাসিক এলাকার রাস্তায় উপর থেকে সাপ দু’টি উদ্ধার করা হয়।

আমাদের জুড়ি প্রতিনিধির পাঠানো তথ্য মতে, উপজেলার সাগরনাল ইউনিয়নের কাপনা পাহাড় চা বাগানের লাকড়িটিলা এলাকায় বৃহস্পতিবার বিকেলে চা শ্রমিক রাজকুমার রবিদাসের ৩ বছর বয়সী শিশু বাড়ির উঠানে খেলছিলো। এ সময় শিশুটির বাবা রাজকুমার বাজার থেকে বাড়ীতে এসে তার শিশু সন্তানকে উঠানের কোনায় আতংকের চিৎকার করতে দেখে সামনের দিকে এগিয়ে যান।

এ সময় শিশুটির কাছ থেকে প্রায় ৪ হাত দূরে অজগর সাপটি তার চোখে পড়লে চিৎকার দিয়ে তার শিশু বাচ্চাটিকে কুলে তুলে নেন। রাজকুমারের চিৎকারে আসপাশ থেকে ছুটে আসেন অন্যান্য চা শ্রমিকরা। পরে সবাই মিলে সাপটিকে আটক করতে সক্ষম হন।

পরে স্থানীয়রা বন বিভাগকে খবর দিলে জুড়ী রেঞ্জ কর্মকর্তা এনামুল হক ঘটনাস্থলে পৌঁছান। পরে আটককৃত প্রায় ৫ কেজি ওজনের প্রায় ৬ ফুট লম্বা অজগরটিকে জুড়ী রেঞ্জ কর্মকর্তা এনামুল হকের কাছে বস্তাবন্দী করে হস্তান্তর করেন। এলাকাবাসীর ধারনা সাপটি স্থানীয় পাহাড় থেকে খাবারের উদ্দেশ্য গ্রামে চলে আসে।

এদিকে আমাদের শ্রীমঙ্গল প্রতিনিধি বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেবের বরাত দিয় জানান, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে শহরতলীর জেটি রোড আবাসিক এলাকার রাস্তায় একটি অজগর সাপ উঠে এলে স্থানীয় লোকজনের নজরে আসে।

পরে স্থানীয়রা বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দিলে ফাউন্ডেশনের পরিচালক সজল দেব ঘটনাস্থল থেকে সাপটিকে উদ্ধার করে বন্যপ্রাণী সেবা কেন্দ্রে নিয়ে আসেন।

বর্তমানে অজগরটি বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে রয়েছে। সুবিধাজনক সময়ে অজগরটিকে লাউয়াছড়া জাতীয় পার্কে ছেড়ে দেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত