বিশ্বনাথ প্রতিনিধি

১৭ জানুয়ারি, ২০২০ ২৩:১১

দুই প্রবাসীর সঙ্গে বিশ্বনাথ প্রেসক্লাবের মতবিনিময় সভা

প্রবাসী সাংবাদিকসহ দুই প্রবাসীর সঙ্গে মতবিনিময় সভা করেছেন সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাব নেতৃবৃন্দ। শুক্রবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় নতুন বাজারস্থ বিশ্বনাথ প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ‘নর্থ-ইংল্যান্ড বাংলাদেশ টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি’, চ্যালেন এস ইউকে টেলিভিশনের যুক্তরাজ্যের মানচ্যাষ্টার শহরের ব্যুরো-চীফ, কমিউনিটি নেতা মিজানুর রহমান মিজান। সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন আমানা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সিংগেরকাছ প্রবাসী কল্যাণ হেল্থ সেন্টারের জেনারেল সেক্রেটারি মোজাহিদ খান।

সাংবাদিকতা একটি মহান পেশা উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে নর্থ-ইংল্যান্ড বাংলাদেশ টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি, চ্যালেন এস ইউকে টেলিভিশনের যুক্তরাজ্যের মানচ্যাষ্টার শহরের ব্যুরো-চীফ মিজানুর রহমান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে এখন দেশের ১৬কোটি মানুষই ফ্রিল্যান্সার সাংবাদিক। তবে, সাংবাদিকতার সঙ্গে সরাসরি সম্পৃক্ত সাংবাদিকরা একটু ভিন্ন। কারণ সংবাদকর্মী কিংবা সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে সমাজের অন্যায়, অবিচার ও নির্যাতিতদের কথা তুলে ধরেন। আর ফ্রিল্যান্সার সাংবাদিকরা কেবল নিজেদের অভিব্যক্তিটাকেই তুলে ধরেন। কাজেই আমাদের কলম সৈনিক ভাইদের মানবকল্যাণের জন্য সাংবাদিকতা করতে হবে। বিশ্বনাথ প্রেসক্লাবে একটি কম্পিউটার প্রদানের আশ^াস দেওয়ার পাশাপাািশ যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসীদের সহযোগিতায় ‘বিশ্বনাথ প্রেসক্লাবের’ জন্য একটি স্থায়ী ভবন নির্মাণের আশ্বাসও দেন তিনি।

প্রধান বক্তার বক্তব্যে আমানা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সিংগেরকাছ হেলথ সেন্টারের জেনারেল সেক্রেটারি মোজাহিদ খান বলেন, বিশ্বনাথের মাটি ও মানুষের কল্যাণের জন্য বিশ^নাথ প্রেসক্লাবকে এগিয়ে নিতে সকল প্রকার সহযোগীতা অব্যাহত রাখা হবে।

প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুলের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সোহেল আহমদের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল আহাদ ও সাবেক সাধারণ সম্পাদক এএইচএম ফিরোজ আলী।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, বর্তমান সহ-সভাপতি আশিক আলী, বিশ^নাথ থিয়েটারের সভাপতি আনহার আলী, সদস্য বদরুল ইসলাম মহসিন ও মশাহিদ আলী। সভায় প্রেসক্লাবের সাধারণসম্পাদক রোহেল উদ্দিন, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, সদস্য কামাল মুন্না ও সাংবাদিক অসিত রঞ্জন দেব উপস্থিত ছিলেন। সভার শুরুতে প্রধান অতিথিসহ অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত