বানিয়াচং প্রতিনিধি

১৮ জানুয়ারি, ২০২০ ২১:১৮

বানিয়াচং প্রেসক্লাবের জরুরী সভা

হবিগঞ্জের বানিয়াচংয়ে প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রেসক্লাবের নতুন সদস্য হিসেবে চারজন সাংবাদিক যোগদান করেছেন।

শনিবার (১৮ জানুয়ারি) বেলা ১১টায় বানিয়াচং বড়বাজারস্থ সাদিয়া ইলেক্ট্রেনিক্সের দোতলায় অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি হেমায়েত আলী খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিলের সঞ্চালনায় সভায় প্রেসক্লাবের বিগত দিনের বিভিন্ন কার্যক্রমের উপর বিশদ আলোচনা করেন সাংবাদিকরা।

ক্লাবে নতুন সদস্য নেয়ার ব্যাপারে সর্বসম্মতিক্রমে একমত পোষণ করেন উপস্থিত বানিয়াচং প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

বানিয়াচং প্রেসক্লাবে অন্তর্ভুক্ত হওয়ার জন্য চারজন সাংবাদিককে তাদের লিখিত আবেদনের প্রেক্ষিতে আনুষ্ঠানিকভাবে মিষ্টি মুখ করিয়ে ক্লাবের সাধারণ সদস্য হিসেবে যোগদান করান সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে ক্লাবের অন্যান্য সদস্যরা।

বানিয়াচং প্রেসক্লাবে যোগদানকৃত সাংবাদিকরা হলেন- দৈনিক ভোরের কাগজ পত্রিকার বানিয়াচং প্রতিনিধি ও দৈনিক প্রতিদিনের বাণীর স্টাফ রিপোর্টার জীবন আহমেদ লিটন, দৈনিক খোয়াই পত্রিকার বানিয়াচং প্রতিনিধি সাহিদুর রহমান, বাংলা টিভির বানিয়াচং প্রতিনিধি আল আমিন খান, ডেইলি বাংলাদেশ ও আমার হবিগঞ্জ পত্রিকার বানিয়াচং প্রতিনিধি তানজিল হাসান সাগর।

সভায় প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) এর চিঠির পরিপ্রেক্ষিতে প্রেসক্লাবের সকল সাংবাদিকদের নামের তালিকা প্রণয়ন করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জমা দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি আগামী মাসের প্রথম সপ্তাহে যে কোনো একদিন ক্লাবের বার্ষিক বনভোজন করার জন্য তারিখ নির্ধারণ করা হয় সভায়।

অন্যদিকে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে সর্বসম্মতিক্রমে সভায় নিন্দা প্রস্তাব গৃহীত হয়।

সভায় উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক রায়হান উদ্দিন সুমন, কোষাধ্যক্ষ আশিকুল ইসলাম, প্রকাশনা সম্পাদক শিব্বির আহমেদ আরজু, ক্রীড়া সম্পাদক দেওয়ান শোয়েব রাজা, কার্যকরী কমিটির সদস্য আব্দুল হক মামুন, জসিম উদ্দিন, আব্দাল মিয়া, আতাউর রহমান, দিলোয়ার হোসেনসহ বানিয়াচং প্রেসক্লাবে সদ্য যোগদানকৃত চার সাংবাদিক।

এছাড়াও সভায় বানিয়াচং প্রেসক্লাবের প্রয়াত সভাপতি আখলাক হুসাইন খান খেলুর রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সাংবাদিক হাফেজ শিব্বির আহমেদ আরজু।

আপনার মন্তব্য

আলোচিত