সিলেটটুডে ডেস্ক

০৪ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:০২

গোলাপগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের লালনগর হেকিম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জুবের আহমদ।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে জুবের আহমদ অত্র বিদ্যালয়ের শিক্ষক ত্যায়বা ইয়াসমিনের বিভিন্ন অনিয়ম দুর্নীতির চিত্র তোলে ধরেন।

সংবাদ সম্মেলনে লিখত বক্তব্যে বলা হয়,  বিদ্যালয়ের প্রধান শিক্ষক ত্যায়বা ইয়াসমিন যোগদানের কিছুদিন পর থেকে বিভিন্ন অপকর্ম শুরু হয়। স্থানীয় কিছু প্রভাবশালী লোকের মদদে স্বেচ্ছাচারিতা ও দুর্নীতিসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছেন। তিনি সরকারি নীতিমালা না মেনে একের পর এক নিয়ম বহির্ভূত কাজ করছেন। এনিয়ে স্কুলের ম্যানেজিং কমিটির সঙ্গে তার সম্পর্কও অবনতি হয়েছে। তিনি কমিটির সভাপতিসহ অন্যান্য সদস্যদের কাউকে পাত্তা না দিয়েই বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করে যাচ্ছেন।

এছাড়াও প্রধান শিক্ষক অবৈধভাবে টাকা লেনদেনের মাধ্যমে প্যারা শিক্ষক নিয়োগ, বিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানের নাম করে অর্থ আত্মসাৎ এবং সমাপনী পরীক্ষায় উত্তীর্ণসহ ছাড়পত্র গ্রহণকারীদের কাছ থেকে অবৈধভাবে টাকা আদায় করছেন যার বিভিন্ন প্রমাণাদি রয়েছে।

ম্যানেজিং কমিটির সভাপতি জুবের আহমদ বলেন, এ বিষয়ে আমি সিলেট জেলা শিক্ষা অফিসার, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগও করেছি। এই অভিযোগ দেওয়ার পর থেকে প্রধান শিক্ষক বিভিন্ন লোকজন দিয়ে বিভিন্নভাবে হুমকি ধমকি প্রদান করছেন।

সংবাদ সম্মেলনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিদ্যালয়টি থেকে অনিয়ম দূর করতে সংশ্লিষ্ট সকালের সহযোগিতার জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহসভাপতি মো. আব্দুল খালিক, মো. জসিম উদ্দিন, শরীফ উদ্দিন।

আপনার মন্তব্য

আলোচিত