গোয়াইনঘাট প্রতিনিধি

২১ মার্চ, ২০২০ ১৯:৪০

বাজারে কৃত্রিম সংকট ঠেকাতে সরব গোয়াইনঘাটের প্রশাসন

করোনাভাইরাস জনিত কারণে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে ভোক্তাদের হয়রানির ঘটনায় সিলেটের গোয়াইনঘাটে অভিযানে নেমেছে প্রশাসন ও পুলিশ বিভাগ। প্রশাসন ও পুলিশ বিভাগের ধারাবাহিক অভিযানে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন ক্রেতা সাধারণরা।

সিলেটের গোয়াইনঘাটে গোয়াইনঘাট সদরসহ সবকটি হাট বাজারে ব্যবসায়ীরা পেয়াজের কৃত্রিম সংকট তৈরি করেন। এ খবর পেয়ে শনিবার (২১ মার্চ) তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছেন গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ।

শনিবার বিকেল ৫টায় তিনি গোয়াইনঘাট বাজারের ব্যবসায়ীদের নিয়ে তার কার্যালয়ে জরুরী বৈঠকে বসেন। সিলেটের বাজারে পেয়াজের বাজার দরের মূল্য নিশ্চিত হয়ে তিনি ব্যবসায়ীদের সাথে খোলামেলা আলোচনা করেন। এ সময় বর্তমান মূল্য ৪৫/৫০টাকার ভেতর বাজার মূল্য প্রতি কেজি পেয়াজ বিক্রি করবেন বলে ব্যবসায়ীরা প্রতিশ্রুতিবদ্ধ হন।

এ সময় গোয়াইনঘাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ডাক্তার নুরুল আমিন,সাধারণ সম্পাদক রুহুল আমিন, গোয়াইনঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আব্দুল মালিক,ব্যবসায়ী শওকত আলী, আম্বিয়া, নাজিম উদ্দিন, আওয়ামীলীগ নেতা ইজ্জত উল্লাহ্, সাংবাদিক সুভাস দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

গোয়াইনঘাটের হাট বাজার সমূহে এ ঘটনার প্রেক্ষিতে শুরু হয় উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিবের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। করোনাভাইরাসের কারণে সৃষ্ট আতঙ্কে থাকা মানুষজনদের কাছ থেকে বিভিন্ন হাট বাজারে ব্যবসায়ীরা নিত্য ভোগ্যপণ্য অতিরিক্ত মূল্যে বিক্রয়ের ঘটনায় মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রেখেছে গোয়াইনঘাটের উপজেলা প্রশাসন।

এর আগে শুক্রবার বিকেল ৫টায় গোয়াইনঘাটের রাধানগর বাজার,জাফলং বাজার,মামার দোকান বাজার ও আশপাশের এলাকায় পেয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার দর পরীক্ষা করেন। এ সময় নির্বাহী অফিসার নিজে দাঁড়িয়ে ৪০টাকা দরে পেয়াজ বিক্রি করান। অভিযানে ৯ জন ব্যবসায়ীকে ২৭ হাজার টাকা জরিমানা করেন।

শনিবার বিকেল ৫টায় সালুটিকর ও তোয়াকুল বাজারে অনুরূপ মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনার সময় কোন দোকানে জরিমানা আদায়ের ঘটনা না ঘটলেও চাল, পেয়াজসহ নিত্য পণ্যের বাজার মূল্য তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসার। পাশাপাশি কেউ যদি অতিরিক্ত মূল্য আদায় করেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে ব্যবসায়ীদের জানিয়ে দেন তিনি।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব বলেন, গোয়াইনঘাটে কোন হাট বাজারে পেয়াজসহ নিত্য ভোগ্যপণ্যের অতিরিক্ত মূল্যে আদায়ের চেষ্টা করা হলে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। মজুদদারদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

 

আপনার মন্তব্য

আলোচিত