ওসমানীনগর প্রতিনিধি

২১ মার্চ, ২০২০ ২২:১৩

ওসমানীনগরে ভ্রাম্যমাণ আদালত দেখলে কমে পেঁয়াজের দাম

সিলেটের ওসমানীনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়েই পেঁয়াজের দর কমিয়ে দেন ব্যবসায়ীরা। এ সুযোগে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে দোকানগুলোতে পেঁয়াজ ক্রয়ে ভিড় জমান ক্রেতা সাধারণ।

শনিবার (২১ মার্চ) দুপুরে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. তাহমিনা আক্তারের নেতৃত্বে গোয়ালাবাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এছাড়াও স্থানীয় গোয়ালাবাজরসহ উপজেলার বিভিন্ন এলাকায় থানা পুলিশের পক্ষ থেকে করোনা ভাইরাস সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযানকালে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে ৭ টি এবং অপরিচ্ছন্ন পরিবেশের কারণে ১টি প্রতিষ্ঠানকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয়।

জানা যায়, অভিযান পূর্বে প্রতিটি দোকানে ৭০-৮০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছিল। এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে পাইকারি বিক্রেতা রায় ট্রেডার্সসহ ৭টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। আদালতের খবর শুনেই ব্যবসায়ীরা ভারতীয় পেঁয়াজ ৫০ টাকা এবং অপর আরেকটি পেয়াজ ৪০ টাকা কেজি দরে বিক্রি শুরু করেন।

ওসমানীনগরের ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. তাহমিনা আক্তার বলেন, নিত্য পণ্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে অভিযান অব্যাহত আছে। কোন ব্যবসায়ী অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অভিযোগ পাওয়া গেলেই ভ্রাম্যমান আদালত বসিয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত