নিজস্ব প্রতিবেদক

২৮ মার্চ, ২০২০ ২২:১২

করোনা মোকাবেলায় নগরীর পাড়া-মহল্লায় অভিযানে পুলিশ

নগরীর মদিনা মার্কেট এলাকার আল মদিনা আবাসিক এলাকার ভিতরে ঘুরাফেরা করছিল একদল কিশোর। পাড়ার সড়কে দাঁড়িয়ে আড্ডা দিচ্ছিলেন বেশ কয়েকজন যুবক। বিকাল ৫টার দিকে এলাকার ভিতরে টহল গাড়ি নিয়ে প্রবেশ করে একদল পুলিশ। পুলিশের গাড়ি দেখে যারা আড্ডারত ছিলেন সবাই দৌড়াতে শুরু করলেন। তখন পুলিশ সদস্যরা সেখানে অবস্থানরত কিশোরদের করোনাভাইরাসের সংক্রমণ রোধে করনীয় নিয়ে কথা বললেন। পুলিশ সদস্যদের কথা বুঝতে পেরে কিশোররা ঘরে চলে যায়।

এভাবেই করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিলেট নগরীর পাড়া-মহল্লাগুলো টহল দিচ্ছেন সিলেট মহানগর পুলিশের সদস্যগন। টহলের পাশাপাশি অপ্রয়োজনে কেউ বাইরে ঘুরাফেরা করলে তাদের করোনাভাইরাসের সংক্রমণ রোধে করনীয়গুলো বুঝিয়ে বলছেন।

শনিবার (২৮ মার্চ) নগরীর মদিনা মার্কেট, বাগবাড়ি, সাগরদিঘিরপাড়, মিরেরময়দানসহ বিভিন্ন এলাকার ভিতরে গিয়ে স্থানীয়দের সচেতন করেন।

এসময় তারা ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকানপাট ব্যতীত অন্যান্য দোকানপাট বন্ধ রাখতে, ঘরের বাহিরে ঘুরাফেরা না করতে, পাড়ায় অযথা আড্ডা না দেওয়া, বাইরে থেকে বাসায় প্রবেশ করে ভালো করে সাবান দিয়ে হাত ধোয়ার কথা বলে যান। এছাড়াও পাড়া মহল্লায় যেন কেউ যত্রতত্র ঘুরতে বা আড্ডা দিতে না পারে সেজন্য স্থানীয়দের উদ্যোগী হওয়ার আহবান জানান।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে সিলেট মহানগর পুলিশের সদস্যরা মাঠে রয়েছেন। তারা পাড়া-মহল্লায় গিয়েও মানুষদের সচেতন করছেন। আমাদের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া আছে, পুলিশ যেনো কারো সাথে কোনো খারাপ ব্যবহার না করে। কারণ এই পরিস্থিতিতে সচেতনতার বিকল্প কিছু নেই।

তিনি বলেন, মানুষজনকেতো খেয়ে বাঁচতে হবে। তাই কিছু ক্ষেত্রে মানুষজন বাইরে আসলে তাদের সুযোগ দিতে হবে। কারণ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বা ওষুধ কিনতে বের হতেই হয়। তবে করোনা সংক্রমণ মোকাবেলায় যারা প্রয়োজনে বের হবেন তাদেরও সতর্ক থাকতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে হবে। এখন পুলিশ দেখলে ঘরে ঢুকবেন আর পুলিশ চলে গেলে আবার জনসমাগম করবেন এটা করা যাবে না। আপনাদের নিজেদের সুরক্ষার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

 

আপনার মন্তব্য

আলোচিত