বড়লেখা প্রতিনিধি

৩১ মার্চ, ২০২০ ২০:২৭

বড়লেখায় প্রবাসীর উদ্যোগে মাস্ক ও সাবান বিতরণ

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বর্ণি ইউনিয়নের উজিরপুর গ্রামের ১৭০ জন দরিদ্র মানুষের মাঝে মাস্ক ও সাবান বিতরণ করা হয়েছে। দুবাই প্রবাসী তরুণ সমাজসেবক ও বর্ণি জনকল্যাণ সংস্থার সভাপতি মুজিবুর রহমানের ব্যক্তিগত উদ্যোগে এগুলো বিতরণ করা হয়। করোনা সংকটে মানুষকে সচেতন করতে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে তার এই উদ্যোগ।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উজিরপুর গ্রামের ১৭০ জন মানুষের বাড়ি গিয়ে তাদের হাতে মাস্ক ও সাবান তুলে দেওয়া হয়। মুজিবুর রহমান দুবাই থাকায় তার পক্ষে স্থানীয় ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের কর্মীরা এগুলো বিতরণ করেন।

বিতরণকালে বর্ণি এম মুন্তাজিম আলী কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এসএম সামাদ, যুগ্ম সাধারণ সম্পাদক এমরান হোসেন, সদস্য মুমিনুল ইসলাম ও তায়েফ আহমদ, সরকারি কলেজ ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম তৌফিক, খালেদ আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিতরণে থাকা এসএম সামাদ বলেন, ‘মুজিবুর রহমান ভাই সব সময় এলাকার মানুষের দুর্দিনে পাশে থাকেন। করোনার কারণে এলাকার অনেক মানুষ কাজ হারিয়েছেন। গ্রামের দরিদ্র মানুষের অনেকে সচেতন নন। একটা মাস্ক ও সাবান কেনার চিন্তা করবে না কেউ। মুজিবুর রহমান প্রবাসে থেকেও বিষয়টি উপলব্ধি করতে পেরেছেন। তাই তাদের সচেতন করতে মাস্ক ও সাবান বিতরণের উদ্যোগ নেন। আমরা বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছি। তাদের সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য পরামর্শও দিয়েছি। এছাড়া এলাকার দরিদ্র কর্মহীন মানুষের তালিকা করেছি। মুজিব ভাই তাদের ত্রাণ দেওয়ার উদ্যোগে নিচ্ছেন।’

আপনার মন্তব্য

আলোচিত