কুলাউড়া প্রতিনিধি

০১ এপ্রিল, ২০২০ ১৯:৩৬

কুলাউড়ায় রেলওয়ের কর্মচারীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

কুলাউড়ায় রেলের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে স্টেশনের কর্মচারী ও স্থানীয় ব্যবসায়ীদের হুমকি প্রদান এবং চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে নুরুল ইসলাম সুমন নামের কর্মচারীর বিরুদ্ধে। সুমন সিলেট রেল স্টেশনে পোর্টার হিসেবে কর্মরত থাকলেও তিনি কর্মস্থলে না থেকে কুলাউড়ায় অবস্থান করেন বলেও অভিযোগ ওঠেছে।

সম্প্রতি নুরুল ইসলাম সুমনের বিরুদ্ধে চাঁদা দাবি ও হামলার অভিযোগ এনে রেলওয়ে থানায় অভিযোগ দিয়েছেন অভিযোগ দিয়েছেন মো. মুজিবুর রহমান নামে রেল স্টেশন সংলগ্ন এক চা (টি-স্টলের) ব্যবসায়ী ।

অভিযোগ ও রেলওয়ে কর্মচারী সূত্রে জানা যায়, নুরুল ইসলাম সুমনকে কুলাউড়া থানা পুলিশ কয়েকবার মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলাও রয়েছে। সম্প্রতি যুব মহিলা লীগের রাজনীতির সাথে সম্পৃত্ত তার এক বোনের সহযোগিতায় সিলেট রেল স্টেশনে পোর্টারের (শ্রমিক) চাকুরি পান সুমন। চাকুরি পাওয়ার পর আরো বেপরোয়া হয়ে ওঠেন তিনি। প্রভাব দেখিয়ে কর্মস্থল সিলেট স্টেশনে দায়িত্ব পালন না করে কুলাউড়ায় এসে রেলওয়ের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে রেল কর্মচারিদের এবং স্থানীয় ক্ষুদে ব্যবসায়ীদের উৎপাত ও হুমকি দিয়ে আসছেন। সম্প্রতি কুলাউড়া রেলওয়ে রিক্রিয়েশন ক্লাবের পাশে অবস্থিত টি-স্টলের ক্ষুদ্র ব্যবসায়ী মুজিবুর রহমানের দোকানে গিয়ে নুরুল ইসলাম সুমন আরো সহযোগি নিয়ে চা নাস্তা করেন। পরে মুজিবুর চা-নাস্তার বিল সুমনের কাছে চাইলে উল্টো তাঁকে উচ্ছেদের হুমকি প্রদান করেন এবং চাঁদা দাবি করেন। এসময় অপারগতা প্রকাশ করলে সহযোগিদের নিয়ে মুজিবুরের উপর হামলা চালায় সুমন। এতে আহত হন মুজিবুর। আহতবস্থায় স্থানীয় লোকজন মুজিবুরকে উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে নিয়ে যান। এঘটনায় ভুক্তভূগী কুলাউড়া রেলওয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

কুলাউড়া রেল শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম জানান, নুরুল ইসলাম সুমনের দায়িত্ব সিলেট স্টেশনে কিন্তু সেখানে দায়িত্ব পালন না করে প্রতিদিন কুলাউড়া এসে স্টেশন ঘোরাঘুরি করে। এবং দৌরাত্ম দেখিয়ে মাদক ব্যবসা ও চাঁদাবাজি করে। প্রতিবাদ করলে ডিআরএম স্যারের ব্যক্তিগত ভিজিটিং কার্ড দেখিয়ে রেলের কর্মচারী এবং প্লাটফর্মের দোকানদারদের হুমকি দিয়ে বলে তাঁর সাথে রেলের বড় কর্তার ভালো সম্পর্ক রয়েছে। কথা না শুনলে চাকুরিচ্যুত ও দোকান উচ্ছেদ করা হবে। সাধারণ কর্মচারী ও প্লাটফর্মে দোকনদাররা ভয়ে কোন কথা বলতে পারে না। যখন তখন টাকা দাবি করে। না দিলে হুমকি প্রদান করে।

এব্যাপারে জানতে চাইলে কুলাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ শ. ম. কামাল হোসাইন বলেন, অভিযোগ পেয়ে নুরুল ইসলাম সুমনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করি এবং অহেতুক কাউকে হয়রানী না করার জন্য নির্দেশ দেই। তাঁর দায়িত্ব পালন না করার বিষয়টি যাচাই ও ব্যবস্থা গ্রহণের এখতিয়ার সংশ্লিষ্ট দপ্তরের।

আপনার মন্তব্য

আলোচিত