সিলেটটুডে ডেস্ক

০১ এপ্রিল, ২০২০ ২৩:১৪

চাল বিতরণে অনিয়মের অভিযোগকে অপপ্রচার দাবি ছাতকের ইউপি চেয়ারম্যানের

সুনামগঞ্জের ছাতকে ভাতগাওঁ ইউনিয়নে সরকারি সহায়তার চাল বিতরণে অনিয়মের অভিযোগকে অপপ্রচার বলে দাবি করেছেন এই ইউপির চেয়ারম্যান আওলাদ হোসেন। একে সরকারের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা বলেও অভিযোগ তার।

এসব অভিযোগ এনে বুধবার ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন।

অভিযোগসূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে কাজ হারানো দিনমজুরদের ত্রাণ সহায়তা দিচ্ছে সরকার্। সারাদেশের ন্যায় ছাতকের ভাতগাওঁ ইউনিয়েনে ১১০০ কেজি, চাল ১১০ কেজি আলু ও ৫৫ কেজি ডাল বরাদ্দ দেয়া হয়।

গত ৩০ মার্চ সরকারি ট্যাগ কর্মকর্তা ও পরিষদের সকল সদস্যদের উপস্থিততে ১১০ জন দিনমজুর দের মধ্যে এসব চাল বিতরণ করা হয়।

এরমধ্যে ৫ নং ওয়ার্ডের ফুলেরা বিবি নামের একজন কার্ডধারী কে সকলের উপস্থিততে ত্রাণ দেওয়া হয়। পরবর্তীতে বিকালের দিকে স্থানীয় একজন জামায়াত নেতা একটি আধুনিক হিসাব যন্ত্রের উপর চালের প্যাকেট রেখে ৮কেজি ওজন দেখিয়ে ছবি তুলে ফেসবুকে প্রচার করেন। এর সুত্র ধরে কয়েকটি অনলাইন ও প্রিন্ট পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়।

কিন্তু ট্যাগ অফিসার ও ইউপি সদস্যদের সামনেই ত্রাণ বিতরণ করা হয়। পরবর্তীতেও ওই নারী ছাড়া কারও প্যাকেটে ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেনি।

এব্যাপারে ইউপি সদস্য সাজুর মিয়া ও সুনু মিয়া জানান, কয়েকজন ইউপি সদস্যের উপস্থিততে গ্রাম পুলিশ চাল, আলু, ডাল প্যাকেট করে। এতে ওজনে কম দেওয়ার কোনো সুযোগ নেই। বা অন্য কারও কাছ থেকে অভিযোগও পাওয়া যায়নি।

ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন জানান, ওজনে কম দেওয়ার কোনো সুযোগ নেই। প্রকাশ্যে সবার সামনেই বিতরণ করা হয়েছে। এটি সরকারের ভাবমূর্তি নষ্ট করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার গোলাম কবির অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত