সিলেটটুডে ডেস্ক

০৪ এপ্রিল, ২০২০ ২১:৪৬

চিকিৎসকদের মাঝে ছাত্র ইউনিয়নের হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২০ মার্চ থেকে হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করে সিলেটের শ্রমজীবী ও শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিতরণ করে আসছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ। এরই মাঝে বাজারে হ্যান্ড স্যানিটাইজারসহ করোনা মোকাবেলায় অন্যান্য স্বাস্থ্যপণ্য সমূহের ব্যাপক সংকট দেখা দেয় এবং পর্যাপ্ত সরকারি বরাদ্দ না থাকায় সাধারণ মানুষের পাশাপাশি বিপাকে পড়েন করোনা মোকাবেলায় কাজ করে যাওয়া ডাক্তার, নার্সরা।

এমন পরিস্থিতিতে শনিবার (৪ এপ্রিল) সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের চিকিৎসক ও নার্সদের জন্য শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্রের হাতে হ্যান্ড স্যানিটাইজার তুলে দেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সিলেট জেলা সংসদের সভাপতি সরোজ কান্তি। শামসুদ্দিন আহমদ হাসপাতালের আরএমও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের এই কার্যক্রম কে সাধুবাদ জানান। এবং এটাকে সময় উপযোগী উদ্যোগ ও বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক মো. নাবিল এইচ।

ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সভাপতি সরোজ কান্তি বলেন , 'দেশের যেকোনো সংকটে ছাত্র ইউনিয়ন মানুষের পাশে ছিল। আজ এ বিশ্ব সংকটেও তাই সারাদেশে ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দ কাজ করে যাচ্ছে। আমরা ইতিমধ্যে সিলেটে প্রায় ৩ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করেছি। আর এখন ডাক্তার এবং নার্সদের এই হ্যান্ড স্যানিটাইজার সবচেয়ে বেশি প্রয়োজন তাই আজ আমরা শামসুদ্দিন হাসপাতালে ডাক্তার, নার্সদের জন্য হ্যান্ড স্যানিটাইজার তুলে দিয়েছি।

তিনি বলেন, 'বর্তমানে দেশের সবাই যাতে বাসায় থাকেন, তবে আমরা সরকারের কাছে আহ্বান জানাই দ্রুত সময়ের ভিতরে দেশের নিম্ন আয়ের মানুষ ও শ্রমজীবীদের ঘরে পর্যাপ্ত খাবার পৌঁছে দিতে হবে তা না হলে জীবনের তাগিদে তাদের বের হতেই হবে।

আপনার মন্তব্য

আলোচিত