কানাইঘাট প্রতিনিধি

০৪ এপ্রিল, ২০২০ ২৩:১৬

নির্দেশনা অমান্য করে কানাইঘাটে মাছ বিক্রি, জব্দের পর এতিমখানায় দান

বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করা করোনাভাইরাস বাংলাদেশেও আক্রমণ করেছে। তাই নোভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে দেশ ও তার জনগণকে রক্ষা করতে নানান পদক্ষেপ নিয়েছেন সরকার। তারই অংশ হিসেবে সারাদেশে স্বল্প পরিসরে বেচাকেনা ও একটি নির্দিষ্ট সময় পর্যন্ত দোকানপাট খোলা রাখার নির্দেশনা দেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।

তবে সিলেটের কানাইঘাটে এমন নির্দেশনা অমান্য করে দেরাদসে নিজেদের ব্যবসা চালিয়ে যাচ্ছেন ব্যবসায়ীয়া। অন্যদিকে এসব অনিয়ম ঠেকাতে মাঠে সক্রিয় রয়েছে প্রশাসন। সারাদেশের মতো সিলেটে কানাইঘাট উপজেলা প্রশাসন জন সতেচনামূলক প্রচারণাসহ সামাজিক দূরত্ব বজায়ে মাঠে কাজ করে যাচ্ছে। এদিকে পুলিশ ও সেনাবাহিনীও প্রশাসনকে সহযোগিতায় মাঠে রয়েছে। জনসাধারণ যাতে করে সরকারি বিধি মেনে চলেন এজন্য উপজেলার হাট-বাজার গুলোতে অভিযান জোরদার করা হয়েছে।

আজ শনিবার (৪ এপ্রিল) উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সরকারি নির্দেশ অমান্য করায় মৎস্য ব্যবসায়ী ও কাঁচাবাজার ব্যবসায়ীসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬ হাজার ৫০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ১ম শ্রেণির ম্যাজিস্ট্রেট বারিউল করিম। এছাড়া পৃথক এক অভিযানে ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন ১ হাজার ৮০০ টাকা জরিমানা করে তা আদায়ও করেন। এছাড়া নিয়ম অমান্য করে কানাইঘাট বাজারে মাছ বিক্রি করায় জরিমানার পাশাপাশি জব্দকৃত মাছগুলো উপজেলার দুইটি এতিমখানায় দান করে উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান বলেন, সরকারি নির্দেশনা যারা মানবেন না, তাদের বিরুদ্ধে আমরা আরও কঠোর হবো। যেসব ব্যবসা প্রতিষ্ঠান নির্দিষ্ট সময়ের পর খোলা রাখবে তাদের বিরুদ্ধে সাজা শাস্তির ব্যবস্থা নেয়া হবে। আমাদের সবাইকে মনে রাখতে করোনাভাইরাস একটি প্রাণঘাতী মহামারী।

এসময় নিজেদের জীবন রক্ষার জন্য একেবারে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত