জুড়ী প্রতিনিধি

০৭ এপ্রিল, ২০২০ ২০:৫৩

জুড়ীতে কয়েকটি গ্রাম স্বেচ্ছায় ‘লকডাউন’

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে মৌলভীবাজারের জুড়ী উপজেলার কয়েকটি গ্রাম ‘স্বেচ্ছায় লকডাউন’ করে দিয়েছেন এলাকার জনগণ। গ্রামগুলোর মধ্যে রয়েছে উপজেলার জায়ফরনগর, ভোগতেরা, বাছিরপুর, হালগরা, উত্তর জাঙ্গিরাই, বড়ধামাই, পাতিলাসাঙ্গন, দ্বহপাড়া, জাঙ্গালিয়া, এরালিগুল, চাটেরা, কচুরগুল।

এখন পর্যন্ত এসব গ্রামের বাসিন্দাদের কারো শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা যায়নি, তবুও আগাম সতর্কতা হিসেবে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

এলাকাবাসী জানান, বর্তমানে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তাই নিজেদের রক্ষার স্বার্থে গ্রামগুলো লকডাউন করা হয়েছে। ফলে এখন থেকে গ্রামগুলোতে বাইরে থেকে কেউ প্রবেশ করতে পারবেন না। গ্রামের বাসিন্দারাও বিশেষ প্রয়োজন ছাড়া  গ্রামের বাহিরে যাওয়া আসা করবেন না।

মঙ্গলবার সরেজমিনে কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, গ্রামের প্রবেশপথে বাঁশের প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। ভোগতেরা গ্রামের বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান নজমুল ইসলাম জানান, এলাকাবাসীর মতামতের উপর ভিত্তি করে আমাদের গ্রাম লকডাউন করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাড়ী থেকে বের হতে পারবে না, বাহিরের লোকজনকে প্রবেশ করতে দেওয়া হবে না।

পাতিলাসাঙ্গন গ্রামের বাসিন্দা ইউপি সদস্য শরফ উদ্দিন জানান, আজ দুপুর ২টা থেকে আমাদের গ্রামকে স্বেচ্ছায় লকডাউন ঘোষণা করা হয়েছে। বাহিরের কেউ যাতে গ্রামে প্রবেশ করতে না পারেন সেজন্য পাহারার ব্যবস্থাও করা হবে।

বড়ধামাই গ্রামের বাসিন্দা আনোয়ার হোসাইন জানান, এলাকাবাসী স্বেচ্ছায় গ্রাম লকডাউন ঘোষণা করেছেন এবং স্থানীয় মসজিদের মাইকে জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত