নিজস্ব প্রতিবেদক

২৭ এপ্রিল, ২০২০ ০০:৪৭

হবিগঞ্জ সদর হাসপাতাল লকডাউন

চিকিৎসক, নার্সসহ ১১ স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রেক্ষিতে হবিগঞ্জ সদর হাসপাতাল লকডাউন ঘোষণা করা হয়েছে।

হাসপাতালকে জীবাণুমুক্ত করতে আপাতত ৩ দিনের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রোববার (২৬ এপ্রিল) জানিয়েছেন হবিগঞ্জের জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বলেন, ৩ দিন পর অবস্থা বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

শনিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের এক চিকিৎসক, দুই নার্সসহ ১১ স্বাস্থ্যকর্মীর করোনাভাইরাস শনাক্ত হয়। একদিনে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ জেলায় মোট ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআরে পরীক্ষার মাধ্যমে তাদের করোনা পজেটিভ আসে। একইদিনে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষার মাধ্যমে হবিগঞ্জের আরও দুই রোগী শনাক্ত হন। রোববার হবিগঞ্জের আরও একজনের করোনাভাইরাস শনাক্ত হয়। এনিয়ে জেলায় মোট ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন



হবিগঞ্জের সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান জানান, শনিবার পর্যন্ত জেলায় মোট নমুনা প্রেরণ করা হয়েছে ১২২৩টি। এরমধ্যে রিপোর্ট এসেছে ৭৭৪টির, পজিটিভ ৪৭টি ও নেগেটিভ ৭২৭টি। এরমধ্যে শনিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন হবিগঞ্জের চুনারুঘাটের এক শিশুর মৃত্যু হয়েছে।

এরআগে ২৫ এপ্রিল চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় প্রক্ষিতে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আর দুই নার্স ও এক চিকিৎসক আক্রান্ত হওয়া গত ২১ এপ্রিল লকডাউন করা হয় লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

আপনার মন্তব্য

আলোচিত