সিলেটটুডে ডেস্ক

০৮ নভেম্বর, ২০২২ ১৯:৩১

সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা জাফরুল ইসলাম চৌধুরীর মৃত্যু

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য জাফরুল ইসলাম চৌধুরী মারা গেছেন। তিনি চট্টগ্রামের বাঁশখালী আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হন।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুর সোয়া দুইটার দিকে চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মুত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

বুধবার (৯ নভেম্বর) সকাল ১০ টায় জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে প্রথম জানাজার নামাজ অনুষ্টিত হবে। পরে বাঁশখালী জলদী হাইস্কুল মাঠে দুপুর ২টায় দ্বিতীয় এবং বিকেল ৩টায় বাঁশখালী গুনাগরি ডিগ্রি কলেজ মাঠে তৃতীয় জানাজা শেষে তাকে বাঁশখালী পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

জাফরুল ইসলাম চৌধুরী ১৯৫০ সালের ১৪ অক্টোবর চট্টগ্রামের বাশঁখালী উপজেলার কালিপুর ইউনিয়নের গুনাগরি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাণিজ্য বিষয়ে স্নাতক শেষ করেন। তিনি ১৯৯৬-৯৭ সালে চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) এর সভাপতি ছিলেন।

তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে চট্টগ্রাম -১৫ বাঁশখালী আসনের ৪ বারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। পরে তিনি বিএনপি সরকারে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ-জাতীয় সংসদীয় ফ্রেন্ডশিপ গ্রুপে বিএনপির একমাত্র সংসদ সদস্য ছিলেন। সর্বশেষ ২০১০ সালে তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন।

আপনার মন্তব্য

আলোচিত