সিলেটটুডে ডেস্ক

২৪ এপ্রিল, ২০২৩ ২৩:১০

ঘুষ গ্রহণের ভিডিও ভাইরাল: পীরগঞ্জের ওসিকে প্রত্যাহার

ওসি জাকির হোসেন

ঘুষ গ্রহণের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় পর রংপুরে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেনকে তাৎক্ষণিকভাবে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

সোমবার (২৪ এপ্রিল) তাকে পুলিশ সুপারের নির্দেশে প্রত্যাহারের পাশাপাশি ঘটনার তদন্তে একটি কমিটিও করা হয়েছে।

রংপুর জেলার পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, পীরগঞ্জ থানার ওসি জাকির হোসেনের বিরুদ্ধে নদী, খাল-বিল থেকে অবৈধভাবে বালু উত্তোলন, বিভিন্ন স্থানে জুয়া পরিচালনায় সহযোগিতা, মাদক ব্যবসায়ীদের কাছে মোটা অংকের মাসোহারা নেওয়াসহ অসংখ্য অভিযোগ রয়েছে। সম্প্রতি স্থানীয় এক বালু ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নেন ওসি জাকির। ঘুষ নেওয়ার ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়।

পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী বলেন, “ঘুষ-দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে জেলা পুলিশ। প্রাথমিক তদন্তে ওসি জাকির হোসেনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এ জন্য তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে যুক্ত করা হয়েছে।”

তবে ঘুষ গ্রহণের অভিযোগ অস্বীকার করেছেন ওসি জাকির হোসেন। তিনি বলেন, ‘কিছুদিন আগে বালু ব্যবসায়ীদের দুটি পক্ষের মধ্যে অর্থনৈতিক লেনদেন নিয়ে ঝামেলা সৃষ্টি হয়। এ ঘটনায় আমার কাছে এলে আমি তাদের নিয়ে সমাধানের জন্য বসেছিলাম। এ সময় দুই পক্ষের মধ্যে টাকার লেনদেন হয়েছে। সেখানে তারা নিজেদের সমস্যা নিরসন করেন। ওই দিন কেউ আমাকে ব্ল্যাকমেলের উদ্দেশ্যে এ ধরনের ভিডিও ধারণ করেছে। প্রকৃতপক্ষে সেখানে আমার সঙ্গে কারও কোনো অর্থনৈতিক লেনদেন হয়নি। আমাকে ফাঁসানো হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত