সিলেটটুডে ডেস্ক

২৮ মে, ২০২৩ ১৯:০০

বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে ডিএসসিইর দুই অনুষ্ঠান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও-কুরি শান্তি পদক’ প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন করেছে ঢাকা স্কুল অব ইকোনমিক্স (ডিএসসিই)।

গত ২৪ ও ২৭ মে উদ্যোক্তা অর্থনীতিবিদ ক্লাব ও ঢাকা স্কুল অব ইকোনমিক্সের (ডিএসসিই) উদ্যোগে এ উপলক্ষে যথাক্রমে আলোচনা সভা ও রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।

আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর জুলিও-কুরি শান্তি পদক প্রাপ্তির ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

ঢাকা স্কুল অব ইকোনমিক্সের অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুব আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান ও রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন লে. ক. (অব.) ডা. জায়েদ আল হাসান।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মান্নান বলেন, বঙ্গবন্ধু সবসময় শান্তিতে বিশ্বাসী ছিলেন।

সভাপতির বক্তব্যে অধ্যাপক মুহম্মদ মাহবুব আলী বলেন, বঙ্গবন্ধুর মহতি, সৃজনশীল কাজের স্বীকৃতির জন্য সেই সময় নোবেল পুরস্কার পাওয়া উচিত ছিল।

‘বঙ্গবন্ধুর বাংলাদেশে রক্তের অভাবে কেউ মারা যাবে না’ স্লোগানকে সামনে রেখে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচির প্রধান অতিথি ডা. জায়েদ আল হাসান বলেন, রক্তদান সম্প্রদায়ের অংশগ্রহণের জন্য একটি ভালো কর্মসূচি।

অধ্যাপক ড.মুহম্মদ মাহবুব আলী বলেন, বঙ্গবন্ধু এমন একজন উচ্চ ব্যক্তিত্ব যে আমরা রক্তদানের মাধ্যমে হৃদয়ের অন্তঃস্থল থেকে সর্বোচ্চ শ্রদ্ধা জানাতে পারি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক রেহানা পারভীন, ডা. সারা তাসনিম ও প্রভাষক শামীম আহমদ।

অনুষ্ঠান উপস্থাপনা করেন হুমায়রা তাবাসসুম এবং সায়াদ বিন সোহেল। রক্তদান কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের ব্লাড ব্যাংক।

আপনার মন্তব্য

আলোচিত