সিলেটটুডে ডেস্ক

১৩ জুন, ২০২৩ ০২:৩৮

বরিশালে ফয়জুল করীমের ওপর হামলাকারী আটক

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচন চলাকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমের ওপর হামলার ঘটনায় মূল অপরাধীকে আটক করেছে পুলিশ।

সোমবার (১২ জুন) রাত নয়টায় বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার ওসি আনোয়ার হোসেন বলেন, ‘মুল হামলাকারী স্বপনকে আটক করা হয়েছে। তবে এ ঘটনায় এখনও প্রার্থী বা ইসলামী আন্দোলনের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়নি।’

বরিশাল নগরের চৌমাথা এলাকায় সোমবার দুপুরে মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় তার কয়েকজন সমর্থকও আহত হন। নগরের সাবেরা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে এই হামলার শিকার হন তারা। এ সময় প্রার্থীর নাক ও ঠোঁট ফেটে রক্ত ঝরেছে বলেও অভিযোগ পাওয়া যায়।

স্থানীয়রা জানান, কেন্দ্রে অনিয়মের অভিযোগ শুনে পরিদর্শনে যান ফয়জুল করীম। সেখানে যুবলীগ ও ছাত্রলীগের কর্মীদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এরই এক পর্যায়ে হামলা হয়। সেসময় প্রার্থী ফয়জুল করীম বলেন, ভোটারদের কেন্দ্রে ঢুকতে দিচ্ছিল না। এ নিয়ে কথা বলতে গেলে আমার ওপর হামলা হয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থীর মিডিয়া উপকমিটির সদস্য কে এম শরীয়তউল্লাহ বলেন, অতর্কিতভাবে হামলায় প্রর্থী জখম হয়েছেন। তার ঠোঁট-নাক ফেটেছে। তার সঙ্গে সাত-আট কর্মী গুরুতর আহত।

আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহর কর্মী পরিচয়ে পলি নামের এক নারী বলেন, ফয়জুল করীম আমার শরীরে হাত দিয়েছে। এ নিয়ে প্রতিবাদের পর সংঘর্ষ হয়।

এই হামলার ঘটনার আগেও সকালে কেন্দ্র পরিদর্শনে গিয়ে লাঞ্ছিত হওয়ার অভিযোগ করেন হাতপাখার প্রার্থী। তাকে ধাক্কা দেয়া হয় বলে দাবি তার। এ নিয়ে তিনি কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ দেন।

অভিযোগের বিষয়ে তখন রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত করে দায়ী ব্যক্তি যে দলেরই হোক না কেন ব্যবস্থা নেয়া হবে।’

সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে ওই হামলার ঘটনায় দায়ীদের গ্রেপ্তারের নির্দেশ দেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আহসান হাবিব খান।

আপনার মন্তব্য

আলোচিত