সিলেটটুডে ডেস্ক

২৬ ডিসেম্বর, ২০২৩ ১২:০৭

মঞ্চে বসা এমপি, জুতা নিয়ে তেড়ে যান ‘মানসিক ভারসাম্যহীন’

ছবি : সংগৃহীত

নোয়াখালী-২ (সেনবাগ ও সোনাইমুড়ী আংশিক) আসনে প্রার্থীর পথসভা মঞ্চের দিকে জুতা নিয়ে তেড়ে যাওয়া ‘মানসিক ভারসাম্যহীন’ ব্যক্তিকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে বিক্ষুব্ধ নেতাকর্মী।

গত সোমবার বিকেল সোয়া পাঁচটার দিকে সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের দমদমা বাজারে পথসভা করছিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য মোরশেদ আলম। ওই সময় মো. আলাউদ্দিন (৩২) নামের এক যুবক জুতা নিক্ষেপের চেষ্টা করে।

এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। আটক আলাউদ্দিনের স্বজনদের দাবি, তিনি দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভুগছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও চিত্রে দেখা যায়, পথসভার মঞ্চে সংসদ সদস্য ও নৌকার প্রার্থী মোরশেদ আলম, সেনবাগ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম কবিরসহ দলীয় নেতারা বসে ছিলেন। মাইকে বক্তা হিসেবে ব্যবসায়ী গোলাম মোস্তফার নাম ঘোষণা করা হচ্ছিল। এমন সময় সভামঞ্চের সামনে থাকা দলীয় নেতা–কর্মীদের সরিয়ে পেছনের দিক থেকে এক যুবক জুতা হাতে মঞ্চের দিকে তেড়ে যাচ্ছেন। তখন দলীয় নেতা–কর্মীরা তাকে ধরে পিটুনি দেন। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। পরে জানা যায় ওই যুবকের নাম মো. আলাউদ্দিন। তিনি সেনবাগের মধ্য কেশারপাড় গ্রামের বাসিন্দা।

আলাউদ্দিনের চাচাতো ভাই দ্বীন মোহাম্মদ ওরফে দিদারের দাবি, তার চাচাতো ভাই আলাউদ্দিন প্রবাসী ছিলেন। মানসিক সমস্যা দেখা দেওয়ায় ৮ থেকে ১০ বছর আগে তাকে দেশে পাঠিয়ে দেওয়া হয়। এরপর বাড়িতে থাকা তার দুই ভাই তাকে কুমিল্লাসহ বিভিন্ন স্থানে মানসিক রোগের চিকিৎসকের কাছে নিয়ে চিকিৎসা করিয়েছেন, কিন্তু কোনো ফল হয়নি। তিনি প্রায় সময়ই মানুষকে মারধর করেন, গালমন্দ করেন। কিছুদিন আগে তিনি স্থানীয় মসজিদের ইমামকে মারধর করেছিলেন। তার মানসিক অসুস্থতার কাগজপত্র থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সভামঞ্চে উপস্থিত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কবির বলেন, ‘আমি দাঁড়ানো ছিলাম। মাইক্রোফোন হাতে ছিল। খেয়াল করিনি। হঠাৎ ওই ছেলে জুতা নিক্ষেপের চেষ্টা করে। তখন উপস্থিত নেতা–কর্মীরা তাকে ধরে মঞ্চের পশ্চিম পাশে নিয়ে কিছু উত্তম-মধ্যম দেন। পরে জানলাম, ওই ছেলের নাকি মানসিক সমস্যা আছে।’

সেনবাগ থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মজিদ বলেন, আলাউদ্দিনকে আটক করে থানায় আনা হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত