সিলেটটুডে ডেস্ক

০৪ জুন, ২০১৬ ১৪:০৩

চট্টগ্রামে ছাত্র ইউনিয়নের উদ্যোগে এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা অনুষ্ঠিত

"চারকোণা সার্টিফিকেট মানেই নয় শিক্ষা, সুশিক্ষিত হও, লও প্রগতির দীক্ষা" এই শ্লোগানকে ধারণ করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ২০১৬ সালের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান।

আজ ৩রা মে রোজ শুক্রবার নগরির স্টুডিও থিয়েটার হলে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শিমুল কান্তি বৈষ্ণবের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের সভাপতি লাকি আক্তার, চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি সুকান্ত  শীল,কক্সবাজার জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি সৌরভ দেব, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় সভাপতি ভৌমিক অটল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংগঠনিক সম্পাদক জাকারিয়া খন্দকার,, চট্টগ্রাম জেলা যুব ইউনিয়ন সভাপতি রিপায়ণ বড়ুয়া, চট্টগ্রাম জেলার সাবেক সভাপতি আরিফ বাচ্চু,  আইইবি চট্টগ্রাম কেন্দ্র এবং চট্টগ্রাম উত্তর জেলার সাবেক সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার, চট্টগ্রাম নগর ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মৃদুল চক্রবর্তী, বীর মুক্তিযোদ্ধা নূরুল আবসার প্রমুখ।

বক্তারা বলেন, কেবল সার্টিফিকেট অর্জন নয়,শিক্ষার প্রকৃত উদ্দেশ্য হচ্ছে সুশিক্ষিত হওয়া। ছাত্র ইউনিয়ন তার জন্মলগ্ন থেকেই একটি বৈষম্যহীন শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠার লড়াই চালিয়ে যাচ্ছে। সাথে সাথে একটি মানবিক সমাজ বিনির্মাণের স্বপ্নও দেখতে হবে বলে মন্তব্য করেন বক্তারা।

চট্টগ্রামের বিভিন্ন স্কুলের প্রায় তিনশতাধিক এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থিদের ক্রেস্ট এবং ফুলের তোড়া দিয়ে সংবর্ধিত করে নেয় ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদের বন্ধুরা। এসময় স্টুডিও থিয়েটার প্রাঙ্গণ এক উৎসবমুখর মিলনমেলায় পরিণত হয়। কৃতি শিক্ষার্থীদের দৃপ্ত পদচারণায় মুখর হয়ে উঠে পুরো এলাকা।

সংবর্ধনায় চট্টগ্রাম জেলা সাংস্কৃতিক  ইউনিয়ন এবং রাংগুনিয়া সাংস্কৃতিক ইউনিয়নের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে ব্যাণ্ড সঙ্গীত পরিবেশন করেন গানের দল ধানসুখ  এবং অস্পৃশ্য।

আপনার মন্তব্য

আলোচিত