সিলেটটুডে ডেস্ক

০৩ নভেম্বর, ২০১৬ ১৪:৫০

জঙ্গিবাদের বিরুদ্ধে ঢাকায় আহলে সুন্নাতের মহাসমাবেশ

ঢাকার সোহরাওয়ার্দী মাঠে মহাসমাবেশের আয়োজন করেছে আহলে সুন্নাত ওয়াল জমাআত। আগামী ১২ নভেম্বর এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানানো হয়। 

জঙ্গিবাদের বিরুদ্ধে জনমত তৈরি করতে এ সমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আহলে সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়া।

লিখিত বক্তব্যে  অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়া বলেন, দেশের হাজার বছরের ঐহিত্য সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে একটি গোষ্ঠী চক্রান্ত করছে।  ইসলাম শান্তির ধর্ম এখানে উগ্রবাদের কোন স্থান নেই।

জঙ্গিবাদের বিরুদ্ধে সূফিবাদের অনুসারী সুন্নি মুসলমানদের যুগান্তকারী সমন্বিত আন্দোলন হিসেবেই আহলে সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটি আত্মপ্রকাশ করেছিল উল্লেখ করে তিনি বলেন, ২০১৩ সালে ঐতিহাসিক লালদীঘি ময়দানে আমাদের আয়োজিত সুন্নি মহাসমাবেশ ছিল জঙ্গিবাদের বিরুদ্ধে। বাংলাদেশে সংগঠিত সবচেয়ে বড় সমাবেশ এটি। এখনো এমন ইস্যুতে এতোবড় সমাবেশ কোথাও আয়োজন করতে পারেনি কেউ।

ওই মহাসমাবেশে আমাদের প্রতিশ্রুতি ছিল ঢাকার বুকে জঙ্গিবাদের বিরুদ্ধে মহাসমাবেশের ডাক দেওয়া। সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জঙ্গিবাদ বিরোধী মহাসমাবেশ সে সময়ে স্থগিত রাখা হয় কর্মসূচির ধারাবাহিকতায়।

তিনি বলেন, এবারের মহাসমাবেশের উদ্দেশ্য হলো সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জনমত তৈরি করা। পাশাপাশি বিশ্বব্যাপী চলমান মুসলিম গণহত্যা বন্ধের দাবিকে জোরদার করা এবং ইসলামের শান্তির বাণী সর্বস্তরের জনতার কাছে পৌঁছে দেওয়ার জন্য নিয়মিত কর্মসূচি ঘোষণা করা।

দেশের সুফি ঘরানার সুন্নি ওলামা-মাশায়েখদের ঐক্যবদ্ধ করে জঙ্গিবাদ বন্ধে ব্যাপক জনমত তৈরি করা দরকার উল্লেখ করে তিনি বলেন, শান্তি ও উদারতার বিষয়ে প্রাধান্য দিয়ে ইসলামের মূলধারার বক্তব্যগুলোকে বেশি বেশি প্রচারের ব্যবস্থা করতে হবে।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার বিষয়টির সাথে নব্য সন্ত্রাসবাদের একটি যোগসাজস থাকতে পারে উল্লেখ করে তিনি বলেন, যারা এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদের কঠিন শাস্তির আওতায় আনা দরকার।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আহলে সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক মাওলানা এম এ মতিন, মাওলানা স উ ম আবদুস সামাদ, মাওলানা এম এ মান্নান, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত