বেনা‌পোল প্রতিনিধি

৩১ ডিসেম্বর, ২০১৬ ২১:০৭

ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর

ভালো কাজের প্রলোভনে পড়ে অবৈধভাবে বিভিন্ন সময় সীমান্ত পথ পাড়ি দিয়ে ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশিকে দেড় বছর পর বেনাপোল চেকপোস্ট  ইমি‌গ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতের পেট্রাপোল ইমি‌গ্রেশনের পুলিশ।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি নামে একটি এনজিও সংস্থা পুলিশের কাছ থেকে তাদের গ্রহণ করেছে পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

শনিবার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়‌ে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিট‌ে তাদের ফেরত দেওয়া হয়।  

ফেরতরা আসারা হলেন, বাগেরহাটের দোনা গ্রামের লিটন হাওলাদারের ছেলে স‌িয়াম হাওলাদার(১১), সাতক্ষীরার কালিগঞ্জ এলাকার বাবুল সরকারের ছেলে নাজমুল সরকার(১২) ও যশোরের বাজেদূর্গাপুর গ্রামের আনসার আলীর ছেলে আনারুল ইসলাম(৩৫)।

ব‌েনাপোল চেকপোস্ট ইমিগ্র‌েশনের ভারপ্রাপ্ত র্কমর্কতা (ওসি) ইকবাল হোসেন জানান, ফেরত আসা বাংলাদেশ‌িদের কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে এনজিও সংস্থা বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কাছে তুলে দেওয়া হয়েছে পরিবার‌ের কাছে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে।

বাংলাদেশ মহ‌িলা আইনজী‌বি সমিতির তথ্য ও অনুসন্ধ্যান কর্মকর্তা এ,বি,এম মুহিত হোসেন জানান, পাচারকারীরা তাদের সীমান্ত পথে ভারতে পাচার করার পর সেখানকার পু‌লি‌শের কা‌ছে ধরা পড়‌লে পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। স‌েখান থেকে ওয়েষ্ট বেঙ্গল মেদ‌িনিপুর জুটিসিয়াল হোম নামে একটি শ‌েল্টার হোম তাদের ছাড়‌িয়ে নিজ‌েদের আশ্রয়ে রাখে। পরে দুই দ‌েশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিট‌ে তাদের ‌দে‌শে ফেরত পাঠা‌নো হয়।

ফেরতদের‌কে  তাদের পর‌িবার‌ের কাছে পৌঁছে দেওয়া হবে। এসময় পরিবার যদি পাচারকারীদের সনাক্ত করে মামলা করতে চায় আইনি সহায়তা করা হবে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত