বেনাপোল প্রতিনিধি

০১ জানুয়ারি, ২০১৭ ১৯:৫৪

অবৈধভাবে ভারতে পাচার হওয়া ৫ কিশোর-কিশোরীকে বেনাপোলে হস্তান্তর

অবৈধভাবে ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি কিশোর-কিশোরীকে দুই বছর পর বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

রোববার (১ জানুয়ারি) বিকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে এক কিশোরী ও স্বদেশ প্রত্যাবর্তন আইনে চার কিশোরকে ফেরত দেওয়া হয়।

ফেরত আসা কিশোর-কিশোরীরা হল গোপালগঞ্জের কোটালিপাড়া এলাকার রঞ্জন মল্লিকের ছেলে রনি মল্লিক(১৪), একই জেলার ভেন্নাবাড়ি গ্রামের মিলন বাগচির ছেলে তন্ময় বাগচি(১৩), মোকসেদপুর উপজেলার গৌতম মল্লিকের ছেলে স্বাগতম মল্লিক(১৫), দিঘুলিয়া উপজেলার লাকোহাটি গ্রামের শওকত মল্লিকের ছেলে শাকিল মল্লিক(১৪) ও ময়মনসিংহের তাসলিমা খাতুন (১৫)।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, ফেরত আসাদের কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে এনজিও সংস্থা বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কাছে তুলে দেওয়া হয়েছে।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি নামে একটি বেসরকারি (এনজিও) সংস্থা পুলিশের কাছ থেকে তাদের গ্রহণ করেছে পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

আপনার মন্তব্য

আলোচিত