এম এইচ মকিম, পাবনা থেকে

০৬ জানুয়ারি, ২০১৭ ১৪:৫১

গায়ের রঙ কালো অজুহাতে গৃহবধূকে পিটিয়ে হত্যা

গায়ের রঙ কালো হওয়ার অজুহাতে পাবনা জেলার চাটমোহর উপজেলার নিমাইচড়া ইউনিয়নের সমাজ কুমিল্লি গ্রামে শাপলা খাতুন (২২) নামের এক গৃহবধূকে পিটিয়ে খুন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে স্বামী গোলজার হোসেন তাকে পিটিয়ে হত্যা করেন বলে অভিযোগ উঠেছে। ঘটনার পর স্থানীয় লোকজন গোলজারকে আটক করে পুলিশে দিয়েছেন।

স্থানীয় লোকজন ও শাপলা বেগমের পরিবার জানায়, প্রায় চার বছর আগে হান্ডিয়াল ইউনিয়নের সিদ্দিনগর গ্রামের মোজাহার হোসেনের মেয়ে শাপলার সঙ্গে পারিবারিকভাবে গোলজারের বিয়ে হয়। তাঁদের একটি আট মাস বয়সী ছেলেও আছে। কিন্তু শাপলার গায়ের রঙ কালো হওয়ায় বিয়ের পর থেকেই স্বামী তাকে বিভিন্নভাবে কটাক্ষ করতেন। কথায় কথায় তালাক দিতে চাইতেন।

গত বুধবার রাতেও গোলজার একই বিষয় নিয়ে শাপলাকে কটাক্ষ করতে থাকেন ও তালাক দেওয়ার কথা বলেন। এ সময় শাপলা প্রতিবাদ করলে গোলজার তাকে বেদম পেটান। এর জের ধরে বৃহস্পতিবার দুপুরেও দুজনের মধ্যে কলহ শুরু হয়। একপর্যায়ে গোলজার আবার মারধর শুরু করলে ঘাড়ে আঘাত লেগে ঘটনাস্থলেই শাপলা মারা যান। এ সময় গোলজার পালানোর চেষ্টা করলে প্রতিবেশীরা তাকে ধরে পুলিশে দেন।

শাপলার চাচাতো ভাই সুজন হোসেন বলেন, দুই পরিবারের মুরব্বিদের ইচ্ছায় তাদের বিয়ে হয়েছিল। কিন্তু শাপলার গায়ের রঙ কালো বলে গোলজার তাকে পছন্দ করতেন না, তবু খুব কষ্টে সংসারটা টিকে ছিল এতদিন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চাটমোহর থানার হান্ডিয়াল পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) শাহীন আলম বলেন, সুরতহালে মেয়েটির শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। অভিযুক্ত স্বামীকে আটক করে থানা-হাজতে রাখা হয়েছে এবং লাশটি উদ্ধার করে ময়নাতদন্তর জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

আপনার মন্তব্য

আলোচিত