সিলেটটুডে ডেস্ক

০৮ জানুয়ারি, ২০১৭ ১৪:৩১

ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় কোলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সঙ্গে প্রাইভেট কারের সংঘর্ষে ৫ জন নিহতের পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রোববার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বোয়ালবাথানের নয়ানগর এলাকায় রেল ক্রসিংয়ে ওই দুর্ঘটনা ঘটে। এরপর থেকেই ঢাকা-রাজশাহীর ওই রুটে সকল প্রকার রেল চলাচল বন্ধ হয়ে যায়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মোতালেব জানান, সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা  থেকে ছেড়ে আসা কোলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন সোনাখালী ক্রসিং পার হবার সময় একটি প্রাইভেটকারকে ধাক্কা দিয়ে ২০০ ফুট সামনে নিয়ে যায়। সেসময় কারের ভেতরে থাকা চালকসহ পাঁচ জনই মারা যান। এসময় মৈত্রী এক্সপ্রেস ট্রেনেরও ১টি বগি লাইনচ্যুত হয়।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. শহীদুল ইসলাম জানান, প্রাইভেটকারকে ধাক্কা দেওয়ার সময় মৈত্রী এক্সপ্রেস টেনের ১টি বগি লাইনচ্যুত হয়। একারণে ট্রেনটি সেখানে থেমে আছে। এই দুর্ঘটনার পর থেকে ঢাকা হতে বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তরবঙ্গ এবং ময়মনসিংহের পথে রেল চলাচল বন্ধ রয়েছে। দুর্ঘটনাস্থলের আশপাশের স্টেশনগুলোতে সিরাজগঞ্জ, চাঁপাই, ধূমকেতু, নীলসাগর ও সুন্দরবন এক্সপ্রেস আটকে আছে।

তিনি আরো জানান, ঢাকা থেকে রিলিফ ট্রেন পৌঁছে লাইনচ্যুত বগিটি উদ্ধার করলেই এ রুটে রেল চলাচল স্বাভাবিক হবে।

আপনার মন্তব্য

আলোচিত