বেনাপোল প্রতিনিধি

১০ জানুয়ারি, ২০১৭ ২১:১৭

বেনাপোলে মোবাইল ফোনের লোড ব্যবসা নিয়ে সিন্ডিকেট তৈরির অভিযোগ

বেনাপোল বাজারের সিন্ডিকেট তৈরির মাধ্যমে মোবাইল লোড ব্যবসা নিয়ন্ত্রণের চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন সেখানকার মোবাইলফোন  ব্যবসায়ীরা।

বাজারের রেজিস্ট্রি বিহীন একটি সমিতি গঠন করে  ২৫-৩০ জন সদস্য নিয়ে সিন্ডিকেট গড়ে তুলে নতুন লোড ব্যবসা করতে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে মুরাদ টেলিকমের মোঃ মুরাদ হোসেন সামি বলেন, "আমরা অগ্রিম ভাড়া দিয়ে বাজারে ঘর নিয়ে মোবাইল লোড ব্যবসা করতে পারছি না সিন্ডিকেটের লোকদের জন্য। সিন্ডিকেটের লোকজন গ্রামীণ বাংলালিংক এযারটেল রবি কোম্পানির মাঠপর্যাযের কর্মীদের নতুন সদস্যদের বাজারে ব্যবসায়িক সিম দিতে নিষেধ করায় তারা ভয়ে আমাদের সিম দিচ্ছে না। এ দিকে বাজারে অধিক টাকায় বিকাশ এবং লোডের ও মোবাইলের বিভিন্ন সরঞ্জামের ব্যবসা করতে ঘর নিয়ে আমরা বিপাকে পড়েছি।"

একই অভিযোগ করে কামাল সপের কামাল ও প্রসেনজিৎ নাথ টেলিকমের সুবোধ নাথ বলেন, " গ্রামীণ, বাংলালিংক, এয়ারটেল , রবি সিমের লোডের ব্যবসা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করলে বাজারের কিছু অসাধু ব্যবসায়ী সমিতির নাম করে তাদের ব্যাবসায়িক সিম না দেওয়ার জন্য এবং এই ব্যবসায় নতুন কোন ব্যবসা প্রতিষ্ঠানকে অন্তর্ভুক্ত না করার জন্য নিষেধ করেছেন। করলে সিম ব্যবসা করতে দেয়া হবে না বলেও হুমকি দিচ্ছেন।"  

এ ব্যাপারে গ্রামীনফোনের ফিল্ড অফিসার তারিকুল হাসান বলেন, "সমিতির অনুমতি ছাড়া সিম দেয়া হবে না"।

আপনার মন্তব্য

আলোচিত